আজ- ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:৩২

এলেঙ্গা পৌরসভায় নৌকা ও দুই ইউপিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভা নির্বাচনে নৌকা ও নাগরপুর উপজেলার ভারড়া এবং ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। নির্বাচনে ভোটগ্রহন শেষে স্ব স্ব রিটার্নিং অফিসার এ ফলাফল ঘোষণা করেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন সুষ্ঠু রাখতে বিজিবি, পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়।


নির্বাচন কমিশন সূত্রে প্রকাশ, এলেঙ্গা পৌরসভায় ১৩ হাজার ৬১৭ ভোট পেয়ে বেসরকারিভাবে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী নুর-এ আলম সিদ্দিকী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি ঘরাণার স্বতন্ত্র প্রার্থী শাফী খান জগ প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৮০৫ ভোট। এলেঙ্গা পৌরসভায় মেয়র পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নের উপ-নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. আবু বকর ছিদ্দিক আনারস প্রতীকে ৫ হাজার ৯৬৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী রিয়াজ উদ্দিন তালুকদার পেয়েছেন ৩ হাজার ৯৯৬ ভোট। এই উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করেন।


ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হাফেজ মাওলানা মো. হাবিবুল্লাহ বাহার মোটরসাইকেল প্রতীকে ৪ হাজার ৪১৩ ভোট পেয়ে বেমরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. শহিদুল ইসলাম চশমা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৫৬৭ ভোট। এ ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী হেকমত সিকদার ৩ হাজার ৪৪৩ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। সাগরদিঘী নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


এ বিষয়ে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছিল। জেলার এলেঙ্গা পৌরসভা ও নাগরপুর উপজেলার ভারড়া এবং ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।


প্রসঙ্গত, ২০২২ সালের ১৮ নভেম্বর ভারড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আ. কুদ্দুস মিয়া মৃত্যুবরণ করায় এ ইউনিয়নে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno