আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:৪১

কালিহাতীতে এক মাসে ৫ খুন :: আইন শৃঙ্খলার অবনতি

 

দৃষ্টি নিউজ:

dristy-18
টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় আইন শৃঙ্খলার মারাত্নক অবনতি ঘটেছে। সামাজিক অবক্ষয় হচ্ছে ত্বরান্বিত। চলতি অক্টোবর মাসেই দুই কলেজ ছাত্র সহ খুন হয়েছে ৫ জন।
কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়নের বানিয়াফৈর গ্রামে জেএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান উপলক্ষে সঙ্গীতানুষ্ঠান থেকে ফেরার পথে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত ৯টার দিকে ফরিদ মিয়া (২২) নামের এক ইলেক্ট্রিক মিশ্রিকে ছুরিকাঘাতে করে হত্যা করে দুর্বৃত্তরা। ফরিদ ওই গ্রামের আ. মান্নানের ছেলে। গত ২০ অক্টোবর নাগবাড়ী ইউনিয়নের ধানগড়া নইলা বিলে এক পতিতাকে ধর্ষণের পর হত্যা করে লাশ বিলের কাঁদা-পানিতে ফেলে রাখা হয়। গত ২২ অক্টোবর কোকডহড়া ইউনিয়নের মহিষজোরা গ্রামে জমি নিয়ে বিরোধে মসজিদ-মাদ্রসার সভাপতি আব্দুল খালেক খুন হন। মাদকের টাকা ভাগাভাগীর জের ধরে আলাউদ্দিন সিদ্দিকী ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র অনিককে পাশের এলাকা ঘটাইল উপজেলার দেওপাড়া গ্রামে নিয়ে বিষাক্ত মদ খাইয়ে হত্যা করে তারই সহপাঠী চান মাহমুদ। ওই ঘটনার পর জামিনে এসে চান মাহমুদ আলাউদ্দিন সিদ্দিকী ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র আল আমিনকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে। আল আমিন কলেজছাত্র অনিক হত্যার ঘটনা জেনে ফেলায় প্রকাশ্য দিবালোকে ধারালো অস্ত্র দিয়ে কলেজ ক্যাম্পাসের ভিতরে হত্যার ঘটনা ঘটায়। চান মাহমুদকে এলাকার লোকজন আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। এ ঘটনায় চান মাহমুদকে দুই দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের পরও পুলিশ এখন পর্যন্ত খুনের অস্ত্র উদ্ধার করতে পারেনি।
নাগবাড়ী ইউনিয়নের সাধারণ মানুষের ধারণা স্থানীয় মাদক ব্যবসায়ীরা অত্যন্ত প্রভাবশালী, তাদের সাথে উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেতাদের সুসম্পর্ক রয়েছে। ফলে আলা উদ্দিন সিদ্দিকী ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের টার্গেট করে অবাধে মাদক ব্যবসা চালাচ্ছে অপরাধীরা। এ এলাকার রন্ধে রন্ধে প্রবেশ করেছে মাদক নামের মরণনেশা ‘ইয়াবা’। ছাত্র সমাজকে ধংস করছে মাদক। এর জের ধরে এলাকায় চুরি ছিনতাই, মারামারি সহ খুনের ঘটনাও ঘটছে। জনৈক মাদক বিক্রেতা জুয়াড়ি থেকে কোটিপতি বনে গেছেন। তিনি ব্যাপক প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। পুলিশ তার কাছ থেকে নিয়মিত মাসোহারাপোয় বলে দেখেও না দেখার ভান করে বলে এলাকাবাসী জানায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno