আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:০৭

কালিহাতীতে গ্যাস লাইনের ফাঁটল মেরামত, সরবরাহ স্বাভাবিক

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-3টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভাধীন পুংলী নদীতে তিতাস গ্যাসের জাতীয় গ্রিডের ফেটে যাওয়া গ্যাস লাইনের পাইপ মেরামত করা হয়েছে। বুধবার (৫ অক্টোবর) দুপুর পৌনে ২টায় টাঙ্গাইল তিতাস গ্যাস কর্তৃপক্ষ গ্যাস পাইপটি মেরামত শেষে সরবরাহ স্বাভাবিক হয় বলে দাবি করেছে।
এর আগে সকাল ৭টার দিকে দিকে পুংলী ব্রিজের পাশে নদীতে হঠাৎ করে পানির তীব্র বুদবুদ দেখা দেয়। পরে এলাকাবাসীরা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে গ্যাসের পাইপ ফেটে যাওয়ার বিষয়টি চিহ্নিত করেন। এর ফলে সকাল থেকে গাজীপুর জেলার কালিয়াকৈর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত আবাসিক ও বাণিজ্যিক সকল প্রকার গ্যাস সরবরাহ বন্ধ থাকে।
টাঙ্গাইল ফায়ার সার্ভিসের স্টেশন কমকর্তা কফিল উদ্দিন জানান, নদীর ওই অংশ দিয়ে গ্যাস লাইনের পাইপ রয়েছে। সেই পাইপে ফাটল হওয়ায় এই বুদবুদের সৃষ্টি হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানটি ঘিরে রাখে। এছাড়া দুর্ঘটনা এড়াতে নদীতে নৌযান চলাচল বন্ধ রাখা হয়। এ কারণে ওই এলাকায় গ্যাস ও বিদ্যুতের লাইনও বন্ধ করে দেওয়া হয়।dristy-pic-4প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল ৯টার দিকে উপজেলার পুংলী নদীতে তিতাস গ্যাসের জাতীয় গ্রিডের মূল পাইপলাইন ফেটে যায়। এ পাইপ ফেটে তীব্র গতিতে গ্যাস বের হওয়ায় নদীর পানি প্রায় ২০ ফুট উপরে উঠে যায়। এসময় এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়। পরে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিনকে বিষয়টি অবহিত করলে তিনি তিতাস গ্যাস কোম্পানি লিমিটেডকে বিষয়টি জানান। এ সংবাদের ভিত্তিতে তিতাস গ্যাস কোম্পানি গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়। এর ফলে সিএনজি স্টেশন, হোটেলসহ আবাসিক গ্যাসের গ্রাহকরা চরম ভোগান্তির শিকার হয়।
তিতাস গ্যাস কোম্পানি লিমিটেড এর এলেঙ্গা অফিসের সহকারী ম্যানেজার নজরুল ইসলাম জানান, জরুরি ভিত্তিতে ঢাকায় বিষয়টি জানানো হয়। তিতাস গ্যাস কোম্পানির বিশেষজ্ঞ দল ঢাকা থেকে এসে পাইপের ফাটল চিহ্নিত ও মেরামত করার পর এ দুপুর পৌনে দুইটার দিকে পুনরায় গ্যাস সরবরাহ শুরু করা হয়। বর্তমানে এলাকার গ্যাস সরবরাহ স্বাভাবিক রয়েছে।
স্থানীয়রা জানায়, পুংলী নদী থেকে অবৈধ ড্রেজার বসিয়ে দিন-রাত বালু উত্তোলন করায় গ্যাসপাইপ লাইনটি ভেসে ওঠে থাকতে পারে।
কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন জানান, পুরনো পাইপ হওয়ায় নদীর ওই অংশে পাইপে লিকেজ দেখা দেয়। পরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ সেটি মেরামত করায় পুনরায় গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno