আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:৪৭

কালিহাতীতে বই বিতরণে টাকা নেয়ার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

dristy-29
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দশকিয়া ইউনিয়নের ১৪নং হাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে বিন্যামূল্যের সরকারি বই বিতরণের নামে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অর্থ আদায় করা হচ্ছে। সেই সঙ্গে যেসব শিক্ষার্থী টাকা দিতে পারেনি তাদের বই দেয়া হয়নি। মঙ্গলবার(৩ জানুয়ারি) ঘটনাস্থলে গিয়ে স্কুলশিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়। শ্রেণি ভিত্তিক ৩০ থেকে ৫০ টাকার বিনিময়ে সরকারি বিনামূল্যের এ বই নিতে হচ্ছে বলে অভিযোগ করেন তারা। যারা টাকা দিতে পারেনি তারা বই পায়নি।
দ্বিতীয় শ্রেণির আফরোজা নামের এক শিক্ষার্থীর বাবা আজমত আলী বলেন, তার মেয়ের বই নিতে শিক্ষকদের ৪০ টাকা দিতে হয়েছে। অথচ পত্র-পত্রিকা ও টেলিভিশনের খবরে দেখেছি, সারা দেশে উৎসবমুখর পরিবেশে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে।
বিদ্যালয়ের আরেক শিক্ষার্থীর বাবা শফিকুল ইসলাম বলেন, আমার মেয়ের কাছ থেকে বই এবং ভর্তি বাবদ শিক্ষকরা ৯০ টাকা নিয়েছেন। তিনি জানান, এরকম প্রায় সবার কাছ থেকে টাকা নিয়ে বই দেয়া হচ্ছে।
বিদ্যালয়ের শিক্ষক হাসানুজ্জামান টাকার নেয়ার সত্যতা স্বীকার করে বলেন, বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল খেলার সময় যে টাকা খরচ হয় সে খরচগুলো এখান থেকে করা হবে।
বিদ্যালয়ের সভাপতি বছির উদ্দিন বলেন, আমার আগের সভাপতিরাও বই বিতরণের সময় টাকা নিতেন। এ টাকাটা বার্ষিক খেলাধুলায় ব্যয় হবে।
কালিহাতী উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকিয়া পারভীন জানান, বই বিতরণের সময় কোনো প্রকার টাকা নেয়ার নিয়ম নেই । অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno