আজ- ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১২:৩০

কালিহাতীতে স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণ উদ্বোধনে ইউএনও-প্রকৌশলী!

 

দৃষ্টি নিউজ:

dristy-8
আশ্চর্য মনে হলেও সত্যি, টাঙ্গাইলের কালিহাতীতে স্বেচ্ছাশ্রমে প্রায় ১০০ ফুট দীর্ঘ সড়ক নির্মাণে অংশ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলী(এলজিইডি)।  বৃহস্পতিবার(২৭ অক্টোবর) ওই সড়ক নির্মাণ কাজের যৌথভাবে উদ্বোধন করেন, কালিহাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার ও উপজেলা নির্বাহী অফিসার আবু নাসার উদ্দিন।
স্থানীয়রা জানায়, চলতি বছরের বন্যায় উপজেলার দূর্গাপুর ইউনিয়নের পটল-ভৈরববাড়ী সড়ক ভেঙে যায়। সেই সঙ্গে সড়কের মধ্যে প্রায় ৩০ ফুট গভীর গর্তের সৃষ্টি হয়। ফলে যানচলাচল বন্ধ হয়ে দীর্ঘদিন যাবত এলাকার সাধারণ মানুষ ভোগান্তি পোহাচ্ছেন। সরকারি অর্থে সড়কটি নির্মাণ করার ব্যবস্থা না নেয়ায় তারা নিজেরাই উদ্যোগ নিয়েছেন। স্বেচ্ছাশ্রমের মাধ্যমে হলেও সড়কটি নির্মিত হলে মানুষের ভোগান্তি কমবে।

dristy-7
সড়ক নির্মাণের উদ্বোধনী অনুষ্ঠানে দূর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন, দশকিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক ভূঁইয়া, উপজেলা এলজিইডির প্রকৌশলী আজিজুল হকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সরকারের গ্রামীণ অবকাঠামো উন্নয়ন ও সংস্কার(টিঅার-কাবিখা বা কাবিটা) খাতের অর্থে এ গুরুত্বপূর্ণ সড়কটি মেরামত করা না হলেও এলাকার শতাধিক শ্রমিক স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণে অংশগ্রহন করছেন। স্বেচ্ছাশ্রমে নির্মাণের উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের সংশ্লিষ্ট দু’জন প্রতিনিধি উপস্থিত থাকায় স্থানীয় বোদ্ধাদের মধ্যে নানা প্রশ্নের উদ্রেক হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno