আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  দুপুর ১২:০৩

কালিহাতীর উপ-নির্বাচনে প্রার্থীদের অবিরাম প্রচারণা চলছে

 

দৃষ্টি নিউজ:

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আ'লীগ প্রার্থী সোহেল হাজারি

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আ’লীগ প্রার্থী সোহেল হাজারি

টাঙ্গাইল-৪(কালিহাতী) সংসদীয় শূন্য আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের অবিরাম প্রচারণা চলছে। মঙ্গলবার(২৪ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশন আগামী ৩১ জানুয়ারি ভোট গ্রহনের দিন ঘোষণা করার পর থেকে আ’লীগ, বিএনএফ ও এনপিপি’র প্রার্থীদের কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারণায় নেমেছেন।
এরমধ্যে আওয়ামীলীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারি বুধবার(২৫ জানুয়ারি) সকালে কালিহাতী এসে পৌঁছলে এলেঙ্গার পৌলীতে বঙ্গবন্ধু জাতীয় পেশাজীবী লীগের সভাপতি রায়হান কবির রানার নেতৃত্বে নেকাকর্মীরা শুভেচ্ছা জানায়। পরে তিনি নির্বাচনী প্রচারণায় অংশ নেন। এ সময় তিনি কালিহাতী উপজেলা সদর সহ কয়েকটি ইউনিয়নে ভোট প্রার্থনা করেন। প্রচারণা চালানোকালে হাসান ইমাম খান সোহেল হাজারি সাংবাদিকদের বলেন, এ আসনে ২০১৫ সালের ২০ মার্চ নির্বাচন হওয়ার কথা ছিল। তখন থেকেই নির্বাচনী প্রচারণা চলছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলার কারণে নির্বাচন অনুষ্ঠানে বিলম্ব হলেও নৌকার প্রচারণা থেমে থাকেনি, তাই ইসি ভোট গ্রহনের আগে প্রচারণার জন্য মাত্র এক সপ্তার সময় দেওয়ায় নির্বাচনে কোন প্রভাব পড়বেনা। তিনি বলেন, আগামী ৩১ জানুয়ারি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে কালিহাতীবাসী তাকে এমপি হিসেবে রায় দেবেন।

বুধবার এলেঙ্গার পৌলীতে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখছেন সোহেল হাজারি

বুধবার এলেঙ্গার পৌলীতে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখছেন সোহেল হাজারি

পরে বুধবার বিকালে কালিহাতীর শহীদ শফি সিদ্দিকী চত্তরে কালিহাতী পৌর আওয়ামীলীগ আয়োজিত নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন। এ সভায় পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা ও সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাইন্সলের ডেপুটি কমান্ডার কৃষিবিদ আলহাজ মীর মিজানুর রহমান, বাংড়া ইউপি চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা আ’লীগ নেতা আরিফুল ইসলাম আরিফ, হুমায়ুন খালিদ, সেলিম সিকদার, আ’লীগ নেতা আসলাম সিদ্দিকী ভুট্টো, বিশিষ্ট ব্যবসায়ী জোনায়েদ হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক নুরুন্নবী সরকার প্রমুখ। এরআগে বিকাল সাড়ে তিনটা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মী-সমর্থকরা কালিহাতী বাসস্ট্যান্ডের শহীদ শফি সিদ্দিকী চত্ত্বরে সমাবেশে যোগ দেয়। তাছাড়া হাসান ইমাম খান সোহেল হাজারিকে টাঙ্গাইল শহরের রাবনা বাইপাস থেকে শতাধিক মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে কালিহাতীতে নিয়ে যায়।

টেলিভিশন প্রতীকে ভোট চাচ্ছেন বিএনএফ প্রার্থী আতাউর রহমান খান(বড় ভাই)

টেলিভিশন প্রতীকে ভোট চাচ্ছেন বিএনএফ প্রার্থী আতাউর রহমান খান(বড় ভাই)

এদিকে, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট(বিএনএফ) প্রার্থী আতাউর রহমান খান(বড় ভাই) টেলিভিশন প্রতীক নিয়ে প্রচারণায় নেমেছেন। বুধবার সকাল থেকে তিনি কালিহাতী পৌরসভা, বল্লা, পাইকড়া, সহদেবপুর, নাগবাড়ী, পারখী, বীরবাসিন্দা, কোকডহড়া, দশকিয়া, সল্লা, গোহালিয়াবাড়ী ইউনিয়ন, এলেঙ্গা পৌরসভা, কামান্না, রামপুর, তেজপুর, গন্ধিনা, রতনগঞ্জ প্রভৃতি এলাকায় ভোট প্রার্থনা করেন। এ সময় তিনি ভোটার ও জনসাধারণের মাঝে ব্যাপক স্বতঃস্ফূর্ততা লক্ষ করেছেন বলে জানান। তিনি বলেন, নির্বাচনে কেউ পেশীশক্তি প্রদর্শন করার চেষ্টা করলে তা কোনভাবেই সহ্য করা হবেনা। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূণ হলে কালিহাতীর ভোটাররা তাকেই এমপি হিসেবে বেছে নেবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
জানা যায়, এ উপ-নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, আওয়ামীলীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারি(নৌকা), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট(বিএনএফ)- এর প্রার্থী আতাউর রহমান খান(টেলিভিশন) ও ন্যাশনাল পিপলস্ পার্টির(এনপিপি) প্রার্থী ইমরুল কায়েস(আম)।

ভোট প্রার্থনা করছেন আ'লীগ প্রার্থী সোহেল হাজারি

ভোট প্রার্থনা করছেন আ’লীগ প্রার্থী সোহেল হাজারি

জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম জানান, টাঙ্গাইল-৪(কালিহাতী) সংসদীয় আসনে কালিহাতী উপজেলার দুইটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন, দুই লাখ ৯০ হাজার ৫৫জন। এরমধ্যে নারী ভোটার এক লাখ ৪৬ হাজার ৮০০ এবং পুরুষ ভোটার এক লাখ ৪৩ হাজার ২৫৫জন। উপজেলার ১০৭টি ভোট কেন্দ্রের ৬৬১টি কক্ষে ৩১ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno