আজ- ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ১১:০৩

কালিহাতীর নারান্দিয়ায় সরকারি গাছ কাটার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

dristy-dir-80
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের দৌলতপুর উপস্বাস্থ্য কেন্দ্রের একটি পুরাতন সরকারি মেহগনী গাছ কাটার অভিযোগ ওঠেছে। রোববার(৫ ফেব্রুয়ারি) খবর পেয়ে উপজেলা স্বাস্থ কর্মকর্তার হস্তক্ষেপে তা বন্ধ করা হয়।
এলাকাবাসী জানায়, দৌলতপুর উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিনিটি মেডিকেল অফিসার দিলিপ কুমার মোদক ব্যক্তিগত উদ্যোগে পূর্বানুমতি ছাড়াই দীর্ঘদিনের পুরাতন একটি মেহগনী গাছ কাটার উদ্যোগ নেন। তিনি গাছটি কাটার আগেই ৬০ হাজার টাকায় বিক্রি করেন। সেই সূত্রে গাছের ক্রেতারা রোববার(৫ ফেব্রুয়ারি) সকালে গাছটি কাটতে যান। প্রথমে গাছের কয়েকটি ডাল কাটেন। গাছ কাটার খবর শুনে স্থানীয় লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। তারা টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. সৈয়দ ঈবনে সাঈদকে বিষয়টি জানালে তিনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বেলায়েত হোসেনকে ঘটনাস্থলে পাঠান। ডা. বেলায়েত হোসেন ঘটনাস্থলে পৌঁছে গাছ কাটা বন্ধ করে দেন। একই সাথে উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিনিটি মেডিকেল অফিসার দিলিপ কুমার মোদককে পরবর্তীতে গাছ কাটতে নিষেধ করেন। তিনি চলে যাওয়ার পরই দিলিপ কুমার মোদক আবার গাছ কাটতে শুরু করেন। এ খবর শুনে এলাকার কয়েকশ’ লোক বিক্ষুব্ধ হয়ে আবার ঘটনাস্থলে এসে গাছ কাটা বন্ধ করে দেন। ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
উপ-সহকারী স্বাস্থ কর্মকর্তা দিলিপ কুমার মোদক জানান, গাছটি তার বাড়ির আঙিনায় অবস্থিত, তাই কারো অনুমতির প্রয়োজন মনে করেন নি। তবে, উপজেলা স্বাস্থ কর্মকর্তা বারণ করায় তিনি গাছটি কাটা বন্ধ রেখেছেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন জানান, গাছটি কাটা বন্ধ রাখা হয়েছে। বাড়ি ও উপস্বাস্থ কেন্দ্রের সীমানা পরিমাপ করে গাছটির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno