আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৩২

কাশীনাথ মজুমদার পিংকু’র ‘ঝাল টক মিষ্টি’ ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন

 

দৃষ্টি ডেস্ক:

dristy-12
তরুণ ছড়াকার ও কলেজ শিক্ষক কাশীনাথ মজুমদার পিংকু’র তৃতীয় ছড়াগ্রন্থ ‘ঝাল টক মিষ্টি’র মোড়ক উন্মোচন করা হয়েছে। বাংলা একাডেমী আয়োজিত অমর একুশে গ্রন্থমেলায় গত ২৭ ফেব্রুয়ারি ছড়াগ্রন্থটির মোড়ক উন্মোচন করেন, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতা ঈমাম।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরেণ্য ছড়াকার রহিম শাহ্, ছড়াকার আলমঙ্গীর বাবুল, প্রকাশক মামুন হোসেন, তরুণ লোক সংস্কৃতি গবেষক ও ছড়াকার মামুন তরফদার, অধ্যাপক শ্বাতী চক্রবর্তী, এলেঙ্গা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সুমন ঘোষ, আবৃতিকার দাশ পবিত্র, দৈনিক আমাদের সময়’র টাঙ্গাইল প্রতিনিধি কাজল আর্য, এলেঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মিল্টন প্রমুখ। ছড়াগ্রন্থটি প্রকাশ করেছে সংরক্ষণ প্রকাশন, বাংলাবাজার, ঢাকা এবং পরিবেশকের দায়িত্বে রয়েছে সাহিত্য বিকাশ, ঢাকা। গ্রন্থটিতে সমকালিন, রম্য ও শিশুতোষ এই তিন জাতীয় ভিন্ন মাত্রার ছড়া স্থান পেয়েছে। ছড়াগ্রন্থটি বিভিন্ন বুকস্টলে পাওয়া যাচ্ছে।
উল্লেখ্য, কাশীনাথ মজুমদার পিংকু ১৯৭৫ সালের ২৮ ডিসেম্বর কালিহাতী উপজেলাস্থ এলেঙ্গা পৌরসভার মশাজান গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। বর্তমানে তিনি এলাঙ্গাস্থ লুৎফর রহমান মতিন মহিলা ডিগ্রি কলেজে ইংরেজি বিভাগের প্রধান হিসেবে কর্মরত। একই সাথে তিনি এলেঙ্গা সাহিত্য সংসদের সভাপতি ও উদীচী- টাঙ্গাইল জেলা সংসদের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno