আজ- ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৫৩

কৃষিমন্ত্রীর নগদ টাকা বেড়েছে- স্ত্রীর নামে নেই সম্পদ

 

দৃষ্টি নিউজ:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাকের কাছে কোনো নগদ টাকা না থাকলেও দ্বাদশ সংসদ নির্বাচনে নগদ টাকা রয়েছে ৪৮ লাখ ৭২ হাজার ৬০৩ টাকা। এছাড়া তার বাড়ি/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া বেড়েছে তিন গুণ। তবে তার স্ত্রীর নামে কোনো টাকা নেই বলে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় উল্লেখ করা হয়েছে।


নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় নির্বাচনে শেয়ার/সঞ্চয়পত্র/ব্যাংক আমানতের ওপর আয় না থাকলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭২৬ টাকা আয় ছিল। তবে দ্বাদশ নির্বাচনে কয়েক গুণ বেড়ে গেছে এই খাতের আয়। তিনি বার্ষিক এই খাত থেকে আয় করেন ৭৯ হাজার ৩২৫ টাকা। ব্যাংকে আর্থিক পরিমাণও বেড়েছে তার।


দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্যাংকে ছিল ৩ লাখ টাকা। সেখানে ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ নির্বাচনে এই অর্থের পরিমাণ বেড়ে হয়েছে ৮১ লাখ ৬৬ হাজার ২০ টাকা। এরপর দ্বাদশে এসে এর পরিমাণ আরও বেড়ে হয়েছে এক কোটি ৬ লাখ ৭৪ হাজার ৮০৬ টাকা। তবে একাদশ নির্বাচনে কৃষিমন্ত্রী ও তার স্ত্রীর নামে বিভিন্ন ব্যাংকে সঞ্চয়পত্র, এফডিআর থাকলেও দ্বাদশ নির্বাচনী হলফনামায় নেই। তবে কৃষিমন্ত্রীর সোনার পরিমাণ বেড়েনি। একাদশ নির্বাচনে স্ত্রীর নামে ৫ তোলা স্বর্ণ থাকলেও দ্বাদশ নির্বাচনে নেই।


কৃষিমন্ত্রীর স্থাবর সম্পত্তির হিসেবে মিরপুরে ৩ নম্বর সেক্টরে পাঁচতলার আবাসিক ভবনের ১/৪ অংশের মালিকানা, ঢাকার লালমাটিয়ায় ফ্ল্যাট রয়েছে- বিষয়টি উলেস্নখ করেছেন। তবে একাদশ নির্বাচনে দেওয়া হলফনামায় স্থাবর সম্পত্তি হিসেবে মিরপুরের সেনপাড়ার চারটি ফ্ল্যাট ও লালমাটিয়ার ২১৫২ বর্গফুটের একটি ফ্ল্যাট এবং তার স্ত্রীর নামে গাজীপুরের টঙ্গীতে ১৩ কাঠা, দক্ষিণ গোড়ানে ০.৮৯ শতাংশ এবং সাভারে ৫ কাঠা জমি, গোড়ান ঢাকায় বি-৩, এ-৭ ও সি-৯ তে ১১০০ বর্গফুটের দু’টি ফ্ল্যাট ও ১২০০ বর্গফুটের একটি ফ্ল্যাট, সেখানে তিনটি কার পার্কিংয়ের জায়গা, ঝিলমিল প্রকল্পে রাজউককে অগ্রিম ১৮ লাখ ৮৯ হাজার ৮৯০ টাকা দেওয়ার বিষয়টি উল্লেখ ছিল। যা দ্বাদশ নির্বাচনের হলফনামায় উল্লেখ করা হয়নি।


এদিকে একাদশ নির্বাচনের হলফনামায় চাকুরির কলামে কোনো আয়ের কথা উল্লেখ করেনি। তবে অন্যান্য কলামে সংসদ সদস্য হিসেবে সম্মানী ভাতা ৬ লাখ ৬০ হাজার, সংসদ সদস্য হিসেবে অন্যান্য করমুক্ত আয় ১৯ লাখ ২৬ হাজার ৯৭৫ টাকা এবং মৎস্য চাষ হতে আয় ৪ লাখ ৬২ হাজার ৩২০ টাকার কথা উল্লেখ থাকলেও দ্বাদশ নির্বাচনের হলফনামায় অন্যান্যের ঘরে কিছুই উল্লেখ নেই। চাকুরির কলামে করযোগ্য আয় এবং কর অব্যাহতি প্রাপ্ত আয় ৩০ লাখ ৬৮ হাজার ৩৫৬ টাকার কথা উল্লেখ করেছেন।


এছাড়া কৃষিমন্ত্রী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় পেশা অবসরপ্রাপ্ত চিফ সায়েন্টিফিক অফিসার উলেস্নখ করলেও দ্বাদশ ও দশম জাতীয় সংসদ নির্বাচনে রাজনীতি হিসেবে পেশায় উল্লেখ করেছেন। তার বিরুদ্ধে কোনো মামলা নেই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno