আজ- ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:২০

কোটি টাকা হাতিয়ে আদম বেপারী লাপাত্তা!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার রামপুর গ্রামের মনির হোসেন নামে এক আদম বেপারী স্থানীয়দের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে গেছে। এ বিষয়ে রামপুর গ্রামের ভ্যান চালক মো. মোজাম্মেল হক বাদি হয়ে টাঙ্গাইলের জুডিশিয়াল আদালতে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইনে একটি মামলা দায়ের করেছেন।


জানাগেছে, কালিহাতী উপজেলার রামপুর পূর্বপাড়া গ্রামের এলাহি মিয়ার ছেলে মনির হোসেন(৩২) দীর্ঘদিন যাবত মালয়েশিয়া চাকুরি করেন। তিনি প্রায়ই দেশে আসা-যাওয়া করেন এবং দেশ থেকে অদক্ষ শ্রমিক নিয়ে মালয়েশিয়া পাঠায়। অদক্ষ শ্রমিক মালয়েশিয়া পাঠাতে তার স্ত্রী জাকিয়া বেগম(২৫), স্থানীয় জামাল মিয়ার ছেলে ছানোয়ার হোসেন(৫০) এবং তার বাবা এলাহি মিয়া(৫৫) তাকে সহযোগিতা করে থাকেন। একজন অদক্ষ শ্রমিককে মালয়েশিয়া পাঠাতে মনির হোসেন সাড়ে তিন লাখ থেকে সাড়ে পাঁচ লাখ টাকা নিয়ে থাকেন।


রামপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে ভ্যান চালক মো. মোজ্জাম্মেল হক মামলায় অভিযোগ করেন, মালয়েশিয়ায় ৫০ হাজার টাকা বেতনে চাকুরি দেওয়ার কথা বলে আদম বেপারী মনির হোসেন চলতি বছরের এপ্রিল মাস থেকে জুন মাস পর্যন্ত কয়েক দফায় পাঁচ লাখ ৪৯ হাজার টাকা গ্রহন করে। এ সময় তার কাছ থেকে পাসপোর্ট নিয়ে যায়। এরপর থেকে মোজাম্মেল হককে বিদেশে(মালয়েশিয়া) না নিয়ে নানা তালবাহানা করতে থাকে।

মোজ্জাম্মেল হক তার দেয় টাকা ফেরত চাইলে আদম বেপারী মনির হোসেনের সহযোগীরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে তাকে মেরে লাশ গুম করার হুমকি দেয়। এ বিষয়ে তিনি আদালতের কাছে সুবিচার দাবি করেছেন।


অভিযোগকারী মো. মোজাম্মেল হক জানান, মনির হোসেন আদম ব্যবসার আড়ালে একজন প্রতারক। এলাকার মো. রফিক মিয়া, হাসান আলী, হারুন অর রশিদ, আ. লতিফের কাছ থেকে মালয়েশিয়ায় চাকুরি দেওয়া শর্তে ইতোপূর্বে ১৮ লাখ টাকা নিয়েছে। উপজেলার আকুয়া গ্রামের মো. শাহ আলমের কাছ থেকে একই শর্তে সাড়ে চার লাখ টাকা নিয়েছে।

তিনি মালয়েশিয়ায় ভালো বেতনে চাকুরির প্রলোভন দেখিয়ে কালিহাতী, বাসাইল, টাঙ্গাইল সহ বিভিন্ন এলাকার ২৫-৩০ জন ব্যক্তির কাছ থেকে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়ে দেশেই আত্মগোপন করেছে।


মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা(ডিবি-উত্তর) পুলিশের এসআই সিদ্দিক হোসেন জানান, মালয়েশিয়ায় চাকুরি দেওয়ার কথা বলে আদম বেপারী মনির হোসেনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি তিনি তদন্ত করছেন। প্রকাশ্য ও গোপন তদন্তে অনেক তথ্যই বেড়িয়ে এসেছে। তিনি যথা সময়ে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno