আজ- ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৬:৫৪

গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ চলাকালে দেশে পাক বাহিনীর নির্মম গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার(১৮ মার্চ) সকাল সাড়ে ১১টায় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ -এর টাঙ্গাইল জেলা কমিটি ও মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের ব্যানারে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধন চলাকালে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ টাঙ্গাইল জেলা কমিটি ও মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইউনুছ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলীমউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, অধ্যাপক এএম রাজ্জাক, নাঈম উদ্দিন প্রমুখ। সঞ্চালনা করেন, মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের তথ্য ও প্রচার সম্পাদক মুঈদ হাসান তড়িৎ।

এসময় সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১ টাঙ্গাইল জেলা কমিটি ও মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মানববন্ধন চলাকালে বক্তরা বলেন, মহান স্বাধীনতার ৫২ বছর পর হলেও বাংলাদেশের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি জাতিসংঘকে দিতে হবে। তারা চিহ্নিত ১৯৫ পাকিস্তানি যুদ্ধাপরাধীর বিচার অবিলম্বে শুরু করা ও পাঠ্য বইয়ে গণহত্যার ইতিহাস অন্তর্ভূক্ত করার দাবি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno