আজ- ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৬:৩৩

গাজীপুরে ভোট কাল :: প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

 

দৃষ্টি নিউজ:

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ আগামিকাল বৃহস্পতিবার(২৫ মে)। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রস্তত আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন বিভাগের মোট ১৩ হাজার সদস্য নিয়োজিত থাকছে। বুধবার (২৪ মে) সকালে গাজীপুর শহীদ বকরত স্টেডিয়ামে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিং করে দায়িত্ব বণ্টন করা হয়।


গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম সভাপতিত্বে ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম, বিজিবির কাম্প কমান্ডার মেজর ইকবাল আনসার জেলা কমান্ডার আশরাফ হোসেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকতারা।


নির্বাচনে গাজীপুরসহ বিভিন্ন বিভাগের ৫ হাজার পুলিশ সদস্য, প্রতি কেন্দ্রে ২ জন করে মোট ৯৬০ জন আনসার ব্যাটালিয়ান, প্রতি কেন্দ্রে ১০ জন করে মোট ৪ হাজার ৮০০ জন গ্রাম পুলিশ, ৫৭ টি ওয়ার্ডে মাজিস্ট্রেটে ১৭১ জন আনসার বাহিনীর সদস্য কাজ করবেন।


এছাড়া, ৫৭ ওয়ার্ডে ৫৭ জন মাজিস্ট্রেট ও ১৯ জন জুডিশিয়াল মাজিস্ট্রেট কাজ করবে। ২০ প্লাটুন বিজিবি এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ৩০টি টিম কাজ করবে।

কাশিমপুর থানায় ৪৭, কোনাবাড়ি থানায় ৪৩, বাসন ৪২, সদর থানায় ৯৬, গাছা ৫৭, পূবাইল থানায় ৩২, টঙ্গী পূর্ব ১১১ ও টঙ্গী পশ্চিম ৫২টি ভোটকেন্দ্র রয়েছে। এসব ভোটকেন্দ্রে ৩৫১টি গুরুত্বপূর্ণ এবং ১২৯টি সাধারণ কেন্দ্র হিসাবে ঘোষণা করা হচ্ছে।


৪৮০টি ভোটকেন্দ্র মালামাল পৌঁছানোর জন্য ৫টি জোনে ভাগ করা হয়েছে। কাজী আজিম উদ্দিন কলেজ থেকে মালামাল যাবে ৬৮ কেন্দ্রে, চান্দনা স্কুল অ‌্যান্ড কলেজ থেকে মালামাল যাবে ১১৫, ধীরাশ্রম জি কে স্কুল থেকে ১২০ কেন্দ্রে মালামাল যাবে, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ১১৯টি কেন্দ্রে মালামাল যাবে এবং দারুস সালাম মাদ্রাসা থেকে মালামাল যাবে ৫৮ কেন্দ্রে।


নির্বাচনে ৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোটকেন্দ্রে ৩ হাজার ৪৯৭টি ভোট কক্ষ থাকবে। গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ এবং নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮, আর তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন।


এ নির্বাচনে ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, ৩ হাজার ৪৯৭ সহকারী প্রিজাইডিং অফিসার ৬ হাজার ৯৯৪ পোলিং অফিসারসহ ১০ হাজার ৯৭১ জন ভোট গ্রহণকারী কর্মকর্তা থাকবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno