আজ- ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:০৯

গানের পাখি বীর মুক্তিযোদ্ধা দিলীপ কুমার দে আর নেই

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের উত্তর বাগুটিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা দিলীপ কুমার দে আর নেই। বুধবার(১৭ এপ্রিল) ভোরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমণ করেন(দিব্যান লোকান স্ব-গচ্ছতু)। জীবদ্দশায় তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।


বুধবার দুপুরে কালিহাতী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে গার্ড অব অর্নারসহ ফুলেল শ্রদ্ধা জানান, উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেইন।


এ সময় কালিহাতী থানার পুলিশ পরিদর্শক(ওসি-তদন্ত) মনিরুজ্জামান শেখ, মুক্তিযুদ্ধকালীন কোম্পানী কমান্ডার কাজী আশরাফ হুমায়ুন বাঙাল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল ছালেক সহ তার সহযোদ্ধারা উপস্থিত ছিলেন।


প্রকাশ, অভাবের সংসারে বিভিন্ন প্রয়োজনে নেওয়া ঋণের কিস্তি পরিশোধের পর যা থাকত তা দিয়ে চিকিৎসা ও পরিবারের খরচ চালাতেন দিলীপ কুমার দে। প্রায়শই বাড়ি থেকে বেড়িয়ে পড়তেন আশপাশের মানুষদের গান শোনাতে। গান শুনিয়ে মানুষকে মুগ্ধ করে যা পেতেন তাই দিয়ে পরিবারের চাহিদা মেটানোর চেষ্টা করতেন।


তাঁর গাওয়া গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘এত সুর আর এত গান, যদি কোন দিন থেমে যায় সেই দিন তুমিওতো ওগো জানি ভুলে যাবে যে আমায়…।’ ‘ডেকোনা আমারে তুমি কাছে ডেকো না, দূরে আছি সেই ভালো নিয়ে বেদনা…’।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno