আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৩৫

গোপালপুর থানার ওসির অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-39
টাঙ্গাইলের গোপালপুর থানার ওসি মুহাম্মদ আব্দুল জলিলের অপসারণ দাবি করে টাঙ্গাইল প্রেসকাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংবাদ সম্মেলন করা হয়েছে। গোপালপুর উপজেলার ডুবাইল গ্রামের মো. ফজলুল হক সোমবার(১২ ডিসেম্বর) দুপুরে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, তিনি ও প্রতিবেশী মরিয়ম আক্তার সম্পর্কে মামা-ভাগনি। তারা একত্রে ভবন নির্মাণ করার জন্য গত ১৬ মার্চ তিনশ’ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে চুক্তিবদ্ধ হন। পরে মতবিরোধ দেখা দেয়ায় স্থানীয় মাতব্বরদের সমন্বয়ে একটি গ্রাম্য সালিশ হয়। সালিশে উভয়পক্ষ যৌথ ভবনের নির্মাণ কাজ বাতিল করে পৃথকভাবে স্ব স্ব খরচে ভবন নির্মাণ করার সিদ্ধান্ত হয়। পরে সালিশী সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে মরিয়ম আক্তার গোপালপুর থানা পুলিশের শরণাপন্ন হন।
তিনি অভিযোগ করেন, গোপালপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল জলিলের পরামর্শে মরিয়ম আক্তার থানায় চাঁদা দাবির একটি অভিযোগ দাখিল করেন। ওসি মুহাম্মদ আব্দুল জলিল অভিযোগের কোন রকম প্রাথমিক তদন্ত না করে সরাসরি এফআইআর হিসেবে গ্রহন করেন এবং তাকে(ফজলুল হক) ও তার পরিবারের লোকজনকে গ্রেপ্তারের চেষ্টা করছেন।
তিনি আরো বলেন, জমি সংক্রান্ত বিরোধের বিষয়ে ওসি আব্দুল জলিল অসৎ উদ্দেশ্যে ’চাঁদা দাবি’র মিথ্যা ও সাজানো মামলা(নং-০৪, তাং-০৯/১২/১৬ইং, ধারা-১৪৩/৪৪৮/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩৫৪/৩৮৫/৩৮৬/৩৭৯/৫০৬/১১৪ পেনাল কোড) গ্রহন করে তাদেরকে হয়রানি করছেন। ওসি মুহাম্মদ আব্দুল জলিল গোালপুর থানার দায়িত্বে থাকলে সাধারণ মানুষ ব্যাপকভাবে হয়রানির শিকার হবে। তাই তিনি গোপালপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল জলিলের দ্রুত অপসারণ দাবি করেন।
তিনি বলেন, প্রতিবেশী মরিয়ম আক্তারের কথামতো ভবন নির্মাণ করার জন্য ওসি মুহাম্মদ আব্দুল জলিল চাপ সৃষ্টি করছেন। অন্যথায় তাকে(ফজলুল হক) সহ পরিবারের লোকদের নামে হত্যা, গুম, চুরি, ডাকাতি সহ থানার তদন্তাধীন মামলায় আসামীভুক্ত করার হুমকী দেন।
সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি সহ তাঁর মেয়ের জামাতা মো. কবির হোসেন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno