আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:৫৮

জঙ্গিবাদ থেকে শিশুদের দূরে রাখতে সংস্কৃতি চর্চায় গুরুত্ব দিন…আসাদুজ্জামান নুর

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-97
সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে জঙ্গিবাদ এবং নেশা থেকে দূরে রাখতে পাঠ্য বইয়ের পাশাপাশি শিশুদের সংস্কৃতি চর্চার প্রতি অভিভাবকদের বিশেষ গুরুত্ব দিতে হবে। শুক্রবার(২৩ ডিসেম্বর) রাতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৭ নং ওয়ার্শি ইউনিয়নের নাটপুকুর ওয়ার্শি গ্রামে যুবরাজ নাট্যোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
আসাদুজ্জামান নুর বলেন, গুলশানের রেস্তোরায় যারা হামলা চালিয়ে দেশি-বিদেশি নিরীহ মানুষকে হত্যা করেছে আমরা তাদের মতো শিক্ষিত সন্তান চাই না। তিনি বলেন, শিশুদের ভিতরের সুপ্ত প্রতিভাকে বিকশিত করার জন্য পাঠ্য বইয়ের পাশাপাশি বাইরের পরিবেশ সম্পর্কে অভিভাবকদের বিশেষ ধারণা দিতে হবে। সেজন্য গান, নাটক, খেলাধুলা, সাহিত্যচর্চা ও সংস্কৃতি বিষয়ের ওপর তাদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে।
যুবরাজ নাট্য উত্সব কমিটির আহবায়ক আনোয়ার পারভেজ খান ডিগুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন টাঙ্গাইল-৭(মির্জাপুর)আসনের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.একাব্বর হোসেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম মেম্বার পাপিয়া সেলিম, নাট্যজন প্রয়াত খালেদ খান যুবরাজের সহধর্মীনী ও বিশিষ্ট্য রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হক, টাঙ্গাইলের জেলা প্রশাসক(রাজস্ব) মুনিরা সুলতানা, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর মো. আবুল কালাম আজাদ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মো. জাকির হোসেন, মেঘনা ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম খান সেলিম, অভিনেতা শাহীন ও ওয়ার্শি ইউনিয়নের চেয়ারম্যান মো. মাহবুব আলম মল্লিক হুরমহল প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno