আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:৩৪

জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান॥ দু’জঙ্গি নিহত, অস্ত্র-গুলি উদ্ধার

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-6টাঙ্গাইল শহরের কাগমারার মির্জামাঠ এলাকার আজহার আলী মুন্সির মালিকানাধীন একটি তিনতলা বাড়িতে আস্তানা গেড়েছিল জঙ্গিরা। গোপণে সংবাদ পেয়ে ওই জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে। শনিবার(৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টা থেকে বিকাল সোয়া তিনটা পর্যন্ত এ অভিযান চলে। তবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেনি র‌্যাব।
ওই ভবনে প্রায় ৩ ঘণ্টা অভিযান চালায় র‌্যাব। অভিযান পরিচালনার সময় র‌্যাবের সদস্য সাইফুল ইসলাম ও রেজাউল ইসলাম রেজা আহত হয়।
শনিবার বিকাল ৪টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে র‌্যাব-১২ এর অধিনায়ক সামসুদ্দিন খান প্রেস ব্রিফিংয়ে জানান, টাঙ্গাইল পৌর এলাকার ৩নং ওয়ার্ডের কাগমারা মির্জা মাঠ এলাকার আজাহার অালী মাস্টারের একটি তিনতলা ভবনের নিচ তলায় জঙ্গি আস্তানা গড়ে ওঠার একটি গোপন সংবাদ পায় টাঙ্গাইল র‌্যাব-১২ এর সিপিসি-৩।
এ সংবাদের ভিত্তিতে গত তিনদিন যাবৎ ওই বাড়িটির উপর গোয়েন্দা নজরদারী শুরু করে র‌্যাব সদস্যরা। জঙ্গি বাহিনীকে আটকের জন্য শনিবার(৮ অক্টোবর) সকালে র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে র‌্যাবের একটি দল বাড়িটি ঘিরে ফেলে। বাড়ির মালিক আজাহার অালী মাস্টারকে দিয়ে জঙ্গিদের ঘরটি খুলতে বলেন। মালিকের কণ্ঠ শুনে জঙ্গি সদস্যরা ঘরের দরজা খোলার সঙ্গে সঙ্গে পরিচালিত অভিযানের কোম্পানি কমান্ডারসহ কয়েকজন ঘরটিতে ঢুকে পড়েন। এ সময় জঙ্গিদের এক সদস্য র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে থাকা দুই জঙ্গি নিহত হয়।dristy-pic-8
প্রেসব্রিফিংয়ে জানানো হয়, এরপর দুপুরে বোমা বিশেষজ্ঞ দল নিয়ে ভবনটিতে উদ্ধার তৎপরতা চালায় র‌্যাব। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি রিভলবার, পাঁচ রাউন্ড গুলি, দশটি চাপাতি, দুইটি ল্যাপটপ সহ ৬৬ হাজার ৯৮৫ টাকা উদ্ধার করা হয়। তবে পরিচালিত অভিযান চলাকালে নিহত জঙ্গিদের নাম পরিচয় পাওয়া যায়নি।
কলেজ ছাত্র পরিচয়ে গত ২৭ সেপ্টেম্বর টাঙ্গাইল পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের কাগমারা মির্জা মাঠ এলাকার আজাহার মাস্টারের তিনতলা ভবনের নিচ তলার একটি কক্ষ ভাড়া নেয় এই দুই যুবক। বাড়ির মালিক কয়েকদিন বাড়িতে না থাকায় তাদের পরিচয়পত্র বা ঠিকানা তিনি নিতে পারেননি বলেও জানান র‌্যাব অধিনায়ক।
তবে র‌্যাবের ধারণা, সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা বা আশুরায় কোনো রকম নাশকতা চালানোর চেষ্টায় জঙ্গিরা এ ভবনটিতে আস্তানা গড়ে তোলার চেষ্টা করছিল। র‌্যাবের পরিচালিত অভিযান চলাকালে টাঙ্গাইলের পলিশ সুপার মো. মাহবুব আলম, অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খানসহ জেলা পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
র‌্যাবের প্রেস ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন, র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী, এএসপি হাফিজ, কেনেট, হাসিবসহ বিভিন্ন কর্মকর্তারা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno