আজ- ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:৪৬

জুলাই-আগস্টে মাঠে ফিরবেন নেইমার

 

দৃষ্টি স্পোর্টস:

দীর্ঘ ৭ মাসের চোট কাটিয়ে গত বছরের অক্টোবরে মাঠে ফিরেছিলেন নেইমার জুনিয়র। কিন্তু ইনজুরি তার পিছু ছাড়েনি। আবারও চোটে মাঠের বাইরে ছিটকে যান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর কেটে গেছে প্রায় পাঁচ মাস। এতদিন সেই চোটের সঙ্গে লড়াই করেছেন এই আল-হিলাল তারকা। এবার তার ফেরার পালা।


ব্রাজিল জাতীয় ফুটবল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন, হাঁটুর ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছেন নেইমার। আগামি জুলাই ও আগস্টের মধ্যে মাঠে দেখা যাবে তাকে। তবে আসন্ন কোপা আমেরিকায় তার খেলা নিয়ে এখনও অনিশ্চয়তা কাটেনি। যুক্তরাষ্ট্রের মাটিতে আগামি জুন ও জুলাইয়ে হবে এবারের কোপা আমেরিকা।


ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘ও তেম্পো’-তে প্রকাশিত এক বিবৃতিতে লাসমার জানিয়েছেন, ‘নেইমারের সেরে উঠতে আরও অনেক সময় লাগবে। যখন আমরা তার ফিজিওথেরাপির সময়কাল নয় বা দশ মাসের কাছাকাছি পৌঁছাতে পারবো, কেবলমাত্র তখন বলা যাবে কবে মাঠে ফিরবে সে।’


গত বৃহস্পতিবার(১৪ মার্চ) বেলো হরিজন্তেতে অবস্থিত লাসমারের ক্লিনিকে পরীক্ষা-নিরীক্ষার জন্য গিয়েছিলেন নেইমার। ২০২৩ সালের ১৭ অক্টোবর মন্তেভিদিওতে উরুগুয়ের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে খেলার সময় পাওয়া চোটের পর এই ক্লিনিকেই অস্ত্রোপচার করানো হয় ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার।


গত বছরের ২ নভেম্বর অস্ত্রোপচারের টেবিলে যান নেইমার। এরপর থেকে লাসমারের এই ক্লিনিকেই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য যান তিনি। সান্তোস, বার্সেলোনা এবং পিএসজির সাবেক এই তারকা ফুটবলার অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ার প্রথম কয়েক মাস ব্রাজিলেই কাটিয়েছেন। এরপর গত ফেব্রুয়ারিতে সৌদি আরবে ফিরেছেন তিনি।


ব্রাজিলে কাটানো কয়েক মাসে নেইমারের ওজন অনেক বেড়ে গিয়েছিল। এ নিয়ে তাকে ট্রলের শিকার হতে হয়েছে। সৌদি আরবে ফিরে ওজন নিয়ে প্রশ্ন করলে নেইমার ‘মুটিয়ে যাওয়া’র ব্যাপারটি অস্বীকার করেন। যদিও ব্রাজিলের প্রধান কোচ দরিভাল জুনিয়রের সমর্থন পাচ্ছেন নেইমার। ৩২ বছর বয়সী ফরোয়ার্ডকে নিয়ে দরিভাল বলেন, ‘সে দারুণ পেশাদার খেলোয়াড়’।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno