আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৬:৩৯

টাঙ্গাইলের কাগমারাবাসীর আতঙ্ক কাটেনি ॥ নিহত দু’জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন

 

দৃষ্টি নিউজ:

দু'ছাত্রের ভাড়া নেয়া এই সেই তিনতলা ভবন। নিচতলা ভাড়া নিয়েছিল তারা।

টাঙ্গাইল শহরের ৩ নং ওয়ার্ডের কাগমারাবাসীর আতঙ্ক এখনও কাটেনি। শনিবার(৮ অক্টোবর) র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই জঙ্গির নিহত হওয়ার ঘটনায় এলাকাবাসীর মধ্যে এখন চরম আতঙ্ক বিরাজ করছে। এলাকার বাড়ির মালিকরা ভাড়াটিয়াদের স্থায়ী ঠিকানা সংগ্রহ করাসহ তথ্য যাচাই-বাছাই শুরু করেছেন। এদিকে, টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে বন্দুকযুদ্ধে নিহত দুই জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। রোববার(৯ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আব্দুস সোবহান বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতদের মরদেহ টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।
সরেজমিনে কাগমারা এলাকার মির্জামাঠ সংলগ্ন স্থানীয় ব্যবসায়ী মিন্টু মিয়া জানান, শনিবার সকালে মির্জামাঠে গড়ে ওঠা একটি তিনতলা ভবনে ভাড়া নেয়া দুই জঙ্গি র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। মির্জামাঠ সংলগ্ন দোকানি হাফেজ মিয়া জানান, শনিবার বিকাল থেকে আতঙ্কে এলঅকা প্রায় জনশূন্য হয়ে পড়েছে। ভয়ে এলাকার লোকজন এখন প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হচ্ছে না।
ওই ভবনের নিচতলার ভাড়াটিয়া সাজ্জাদ হোসেন জানান, টাঙ্গাইল পৌর এলাকার মধ্যে এলাকাটি খুব শান্তিপূর্ণ ছিল। এলাকায় কোনো মারামারি বা হানাহানি ছিল না। হঠাৎ করে এ ধরনের ঘটনা ঘটায় সকল পরিবারের মধ্যেই এ নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে।
এ প্রসঙ্গে বাড়ির মালিক আজহার অালী মাস্টার জানান, নিহত দুই জঙ্গি বগুড়া জেলার বাসিন্দা ও টাঙ্গাইল সরকারি সা’দত বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র পরিচয় দিয়ে গত ২৭ সেপ্টেম্বর এই তিনতলা ভবনের নিচ তলার দুটি কক্ষ ৩ হাজার টাকায় ভাড়া নেয়। তাদের পরিচয়পত্রের ফটোকপি দাবি করলে তারা সাতদিনের মধ্যে দেবেন বলে সময় নেন।
ভাড়া দেয়ার পরে বাড়ির মালিক আজহারুল ইসলাম তাবলিগ জামাতে চলে যান। শুক্রবার(৭ অক্টোবর) ফিরে এসে তাদের পরিচয়পত্রসহ ভোটার আইডি কার্ডের দাবি করেন। এরপর শনিবার সকালে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন তারা।
এ ব্যাপারে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, নিহত দুই জঙ্গির নাম-পরিচয় যাচাই-বাছাই চলছে। নিহত দুই জঙ্গির সঙ্গে আরও কেউ সম্পৃক্ত আছে কিনা তাও খতিয়ে দেয়া হচ্ছে। তিনি আরো বলেন, নিহত জঙ্গি সদস্যদের কাছ থেকে উদ্ধার করা একটি বিদেশি পিস্তল, একটি রিভলবার, পাঁচ রাউন্ড গুলি, ১০টি চাপাতি ও দুটি ল্যাপটপসহ ৬৬ হাজার ৯৮৫ টাকা মামলার আলামত হিসেবে জব্দ রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
উল্লেখ্য, শনিবার সকালে টাঙ্গাইল পৌর এলাকার ৩নং ওয়ার্ডের মির্জামাঠ এলাকার একটি তিনতলা ভবনের নিচতলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় দুই জঙ্গি সদস্য। নিহতরা রাজশাহী জেলার চারঘাট উপজেলার ইউসুফ গ্রামের জোনায়েদ হোসেনের ছেলে সাগর হোসেন (২২) ও একই উপজেলার নিমপাড়া গ্রামের লতিফুর রহমানের ছেলে আতিকুর রহমান (২৩) বলে জানায় র‌্যাব।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno