আজ- ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:৪৪

টাঙ্গাইলের ৪টি আসনে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে ৪টি আসনে তিন জনের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য করা হয়েছে।

শনিবার(২ ডিসেম্বর) দিনভর প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের প্রস্তাবকারী-সমর্থনকারীদের উপস্থিতিতে রিটার্নিং কর্মকর্তা মো. কায়ছারুল ইসলাম এ ঘোষণা দেন। আগামিকাল রোববার(৩ ডিসেম্বর) টাঙ্গাইলের অপর ৪টি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।


মনোনয়নপত্র বাতিল হওয়া নেতারা হচ্ছেন টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু। টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনের স্বতন্ত্র প্রার্থী ফরিদা রহমান খান। তিনি একই আসনের অপর স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি আমানুর রহমান খানের স্ত্রী। টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে জাসদ(ইনু) প্রার্থী এসএম আবু মোস্তফা।


জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম মনোনয়নপত্র তিনটি বাতিল হওয়ার বিষয়ে বিশদ ব্যাখ্যা তুলে ধরেন।

তিনি জানান, টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুর মনোনয়নপত্র বাতিল হয়েছে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সংক্রান্ত জটিলতার কারণে। মনোনয়নপত্রে ভোটারের সাক্ষরে ভূঞাপুরের মাদারিয়া পূর্বপাড়া গ্রামের মো. আরফান আলী সেকের সাক্ষর নেওয়া হয়েছে।

পরীক্ষা-নিরীক্ষাকারী দলের কাছে মো. আরফান আলী সেক সাক্ষর দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। মো. আরফান আলী সেক বলেছেন, ‘আমি কোথাও সাক্ষর দেই নাই। তবে আমার স্বাক্ষর জালিয়াতি করা হয়েছে’। তবে এ বিষয়ে ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানিয়েছেন।

টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনের স্বতন্ত্র প্রার্থী ফরিদা রহমান খানের মনোনয়নপত্র ১ শতাংশ ভোটারের সাক্ষরযুক্ত আবেদন গড়মিল থাকায় বাতিল হয়েছে।

টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে জাসদ(ইনু) প্রার্থী এসএম আবু মোস্তফার নিজের সাক্ষর, দলীয় প্রধানের সাক্ষর ও দলীয় প্রধানের অনুমতিপত্র না থাকা এবং যথাযথভাবে পুরণ না করায় মনোনয়নপত্র বাতিল হয়েছে।


প্রকাশ, টাঙ্গাইলের ৮টি সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৮জন, স্বতন্ত্র প্রার্থী ২৩ জন, জাতীয় পার্টির ৯ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ৩ জনসহ অন্যান্য দলের মোট ৭১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno