আজ- ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৯:৪৮

টাঙ্গাইলে আইসক্রিম ফ্যাক্টরীকে জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার কাগমারা এলাকায় অভিযান চালিয়ে পোলাক আইসক্রিম ফ্যাক্টরীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার(১৬ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে ওই তদারকিমূলক অভিযান চালানো হয়।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, কাগমারা এলাকায় বাজার তদারকিমূলক অভিযান চালিয়ে অবৈধ প্রক্রিয়ায় আইসক্রিম তৈরি করায় (অনুমোদনহীন রং, ফ্লেবার, রাসায়নিক দ্রব্য ব্যবহার, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, বিভিন্ন নামের মোড়ক ব্যবহার) মোড়কে মেয়াদ, মূল্য উল্লেখ না করায় পোলাক আইসক্রিমকে ১০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।


এ সময় অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে আনিত অভিযোগ কর্তৃপক্ষ স্বীকার করেন এবং ভবিষ্যতে সংশোধন হবেন মর্মে লিখিত অঙ্গিকার প্রদান করেন। এছাড়া ওই এলাকার কয়েকটি প্রতিষ্ঠান তদারকি করে সচেতন ও সতর্ক করা হয়েছে।


তিনি আরও জানান, তদারকিমূলক অভিযান পরিচালনাকালে টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ও জেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ ধরনের তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno