আজ- ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:৫২

টাঙ্গাইলে আন্তর্জাতিক মাতৃভাষা ও অমর শহীদ দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:

dristy-d-62
সারা বিশ্বের ন্যায় টাঙ্গাইলেও নানা কর্মসূচি ও যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মঙ্গলবার(২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ও অমর শহীদ দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ, কালো পতাকা উত্তোলন, জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন, প্রভাতফেরী, কালো ব্যাজ ধারণ, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, কবিতাবৃত্তি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ইত্যাদি।
একুশের প্রথম প্রহরে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। এ সময় পর্যায়ক্রমে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন, আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন এমপি, মনোয়ারা বেগম এমপি, জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, পুলিশ সুপার মাহবুব আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল প্রেসকাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ। dristy-d-63
এছাড়া জেলা আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মুক্তিযোদ্ধা-জনতা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।
দিবসটি উপলে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের সড়কগুলো বাংলা বর্ণমালা দিয়ে বর্র্ণিলভাবে সাজানো হয়। দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিট থেকে শহীদ মিনারে সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে। ভোরে প্রভাত ফেরী নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণ করে।

dristy-d-64এ সময় শহীদ মিনার প্রাঙ্গণ, নিরালা মোড় ও পৌরসভা এলাকা নানা শ্রেণি-পেশার নারী-পুরুষ ও শিশুদের পদচারণায় লোকারণ্যে পরিণত হয়। ভাষা শহীদদের স্মরণে টাঙ্গাইল প্রেসক্লাব, জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno