আজ- ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১২:৪৭

টাঙ্গাইলে ঐতিহাসিক ৭মার্চ উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

dristy-28
সারা দেশের ন্যায় টাঙ্গাইলেও যথাযোগ্য মর্যাদায় ৭মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার(৭ মার্চ) সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কওে জেলা আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া বঙ্গবন্ধু ও সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পওে ৭মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়।
অপরদিকে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ দিবস (৭ মার্চ ) উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সকালে জাতীয় ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলণের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য ও পুস্পস্তবক অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণের পর মহান স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারীদের স্মরণে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের উপর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে শহীদদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।


কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন, প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. ইউনুস মিয়া, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. রবীন্দ্র নাথ শীল, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. একেএম মহিউদ্দিন, শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. মো. ইকবাল মাহমুদ, ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ও পরিবহন পরিচালক মো. আজিজুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno