আজ- ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৮:৩৫

টাঙ্গাইলে জাতীয় পথনাট্যোৎসব অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

‘নাটকের শাণিত তরবারি, রুখবেই অনিয়ম-দুর্নীতি’ প্রতিপাদ্যে টাঙ্গাইলে জাতীয় পথনাট্য উৎসব কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বুধবার(২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ওই পথনাট্য উৎসবের উদ্বোধন করেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর।


বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন আয়োজিত পথনাট্য উৎসবে সভাপতিত্ব করেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য উত্তম কুমার সাহা। মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত নাট্যানুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন।


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, টাঙ্গাইলের সাংস্কৃতিক কর্মী কল্যাণ সংস্থার সভাপতি মো. জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের পক্ষে কার্যকরী কমিটির সদস্য মু. জোবায়েদ মল্লিক বুলবুল। বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গণসঙ্গীত শিল্পী বীরমুক্তিযোদ্ধা এলেন মল্লিক।


পথনাট্য উৎসবে টাঙ্গাইল থিয়েটার সম্বিত সাহা রচিত নাটক ‘রুটি মানচিত্র এবং একটি গোল চাঁদ’ পরিবেশন করে। নাটকটির নির্দেশনায় ছিলেন শফিকুল ইসলাম লেবু এবং নাট্য তত্ত্বাবধানে ছিলেন, রতন দত্ত ও শাহ্ মো. ইসরাইল। এরপর পরিবেশিত হয় টাঙ্গাইলের সংকেত নাট্য দলের নাটক আসাদুজ্জামান রাব্বি রচিত ‘রূপান্তর’। নির্দেশনায় ছিলেন, মো. মনিরুজ্জামান ময়না ও শামীম আল মামুন।


টাঙ্গাইল শিল্পকলা অ্যাকাডেমি ও পৌরসভার সার্বিক সহযোগিতায় আয়োজিত নাট্য উৎসব সঞ্চালনার দায়িত্ব পালন করেন, বিপ্লব দত্ত পল্টন ও প্রকৌশলী জাহাঙ্গীর খান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno