আজ- ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:৪৬

টাঙ্গাইলে টিডিসিসিএমএসএল’র কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

দি ধনবাড়ী সেন্ট্রাল কো-অপারেটিভ মাল্টিপারপাস সোসাইটি লিমিটেডের(টিডিসিসিএমএসএল) নতুন কার্যকরী কমিটি গঠনে অনিয়ম-দুর্নীতি করার অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শুক্রবার(১৭ নভেম্বর) টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে বর্তমান সভাপতি খন্দকার মোস্তাফিজুল ইসলাম ওই সংবাদ সম্মেলন করেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খন্দকার মোস্তাফিজুল ইসলাম দি ধনবাড়ী সেন্ট্রাল কো-অপারেটিভ মাল্টিপারপাস সোসাইটি লিমিটেডের(টিডিসিসিএমএসএল) নতুন কার্যকরী কমিটি গঠনে নির্বাচন কমিটির ঘোষিত তফসিল ও তৎপরবর্তী সময়ে নানা অনিয়ম-দুর্নীতির ফিরিস্তি তুলে ধরেন।


তিনি জানান, টিডিসিসিএমএসএল ব্যবস্থাপনা কমিটি গঠনে ঘোষিত তফসিল অনুযায়ী ৭ নভেম্বর যাচাই-বাছাই, ৮ ও ৯ নভেম্বর বাতিলকৃত মনোনয়নপত্রের উপর আপিল গ্রহণ, ১২, ১৩ ও ১৪ নভেম্বর আপিল শুনানী ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, ১৫ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার ও একক প্রার্থীর ক্ষেত্রে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা, ১৬ নভেম্বর প্রতীক বরাদ্দ এবং ২ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়।

কিন্তু নির্বাচন কমিটির সভাপতি উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ জাকির হোসেন জেলা সমবায় অফিসার এসএম তহমিদুজ্জামানের পরামর্শে নির্বাচন কমিটির সদস্য মো. সিরাজুল ইসলাম ও মো মাজাহারুল ইসলামের সমন্বয়ে কূট-কৌশল করেন। তারা সভাপতি প্রার্থী মো. তারেকুল ইসলাম বকলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করতে ৭ নভেম্বর প্রার্থীতা যাচাই-বাছাইয়ের তারিখে নির্বাচনী তফসিলের নির্ধারিত তারিখের আগেই প্রতীক বরাদ্দ করেন।


তিনি আরও জানান, টিডিসিসিএমএসএল- এর প্রায় ৩০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে। মো. তারেকুল ইসলাম বকলকে সভাপতি নির্বাচিত করতে পারলে তারা পরস্পর যোগসাজসে সমিতির নগদ অর্থ ও সম্পত্তি আত্মসাত করতে পারবে। সে লক্ষেই এহেন অনিয়ম-দুর্নীতি করার জন্য অপ-কৌশল ব্যবহার করছেন। মো. তারেকুল ইসলাম বকল ইতোমধ্যে টিডিসিসিএমএসএল- এর প্রায় দেড় কোটি টাকা মূল্যের সম্পত্তি তার মায়ের নামে রেকর্ড করে নিয়েছেন।


দি ধনবাড়ী সেন্ট্রাল কো-অপারেটিভ মাল্টিপারপাস সোসাইটি লিমিটেডের নগদ অর্থ ও সম্পত্তি রক্ষায় বিধি মোতাবেক নির্বাচন কমিটি পুনর্গঠন ও অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে নতুন কার্যকরি কমিটি গঠনের দাবি জানান।


সংবাদ সম্মেলনে দি ধনবাড়ী সেন্ট্রাল কো-অপারেটিভ মাল্টিপারপাস সোসাইটি লিমিটেডের বর্তমান কমিটির ব্যবস্থাপক প্রশাসন খন্দকার খোরশেদুল আলম, হিসাব শাখার ব্যবস্থাপক মো. আহসান হাবীব সুজাত ও ব্যবস্থাপনা কমিটির সদস্য মো. সুরুজ্জামান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno