আজ- ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  ভোর ৫:৫৯

টাঙ্গাইলে ডা. স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৩তম জন্ম দিন উদযাপিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল হোমিও মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে হোমিওপ্যাথির জনক ডা. স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৩তম জন্ম দিন নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার(১০ এপ্রিল) দুপুরে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
টাঙ্গাইল হোমিও মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. মোশারফ হোসেন হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি উন্নয়ন) মো. আশরাফুল মমিন খান। অনুষ্ঠানে হোমিওপ্যাথি চিকিৎসা বিজ্ঞানের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন, কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট হোমিও চিকিৎসক ডা. শফিকুল হাসান।
কলেজের অধ্যক্ষ ডা. সাহিদা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাহিদ মাহমুদ, সদস্য মো. হারুন অর রশিদ, মো. আবুল কালাম মোস্তফা লাবু, বিশিষ্ট হোমিও চিকিৎসক ডা. ডিকে দাস, হোমিও মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. তোফাজ্জল হোসেন ও সহকারী অধ্যাপক ডা. সৈয়দ ইমরান আলম(এস আলম মিঠু) প্রমুখ। আলোচনা সভায় হোমিওপ্যাথির জনক ডা. স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৩তম জন্মদিন ও বিশ্ব হোমিওপ্যাথিক দিবস উপলক্ষে তাঁর হোমিও চিকিৎসা পদ্ধতি, কর্মময় জীবন, সামাজিক ও পারিবারিক জীবনসহ বিভিন্ন বিষয় নিয়ে বক্তারা বিশদ আলোচনা করেন।
এরআগে, বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে ডা. স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৩তম জন্মদিনের কেক কেটে হোমিও চিকিৎসকরা আনন্দ-উল্লাসে মেতে ওঠেন।
অত্যন্ত আনন্দঘণ পরিবেশে চমৎকার উপস্থাপনা শৈলীতে অনুষ্ঠান সঞ্চালনা করেন, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সদস্য ও টাঙ্গাইল হোমিও মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. কায়েম উদ্দিন।
অনুষ্ঠানের শেষ পর্বে অনুষ্ঠানের সঞ্চালক টাঙ্গাইল হোমিও মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. কায়েম উদ্দিন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ড সদস্য নির্বাচিত হওয়ায় তাঁকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে হোমিও মেডিকেল কলেজের শিক্ষক মন্ডলী, মেডিকেল অফিসার, কর্মকর্তা-কর্মচারী, হোমিও চিকিৎসক এবং কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno