আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৬:৩৩

টাঙ্গাইলে নবান্ন উৎসব ও পিঠা মেলা অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-fo-80
টাঙ্গাইলে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নবান্ন উৎসব মঙ্গলবার (১৫ নভেম্বর) উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যোনে নবান্ন উৎসবের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, পিঠা মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা প্রশাসন আয়োজিত উৎসবের উদ্বোধন করেন, টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।
জেলা প্রশাসক মো. মাহবুব হোসেনের সভাপতিত্ব উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম, টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজের অধ্যক্ষ শরিফা রাজিয়া, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার এবিএম হাবিবুজ্জামান ।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ পিঠা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় হরেক রকমের পিঠা বিক্রি করা হয়। সন্ধায় জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন  জানান, নতুন প্রজন্মেকে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নবান্ন ও পিঠা-পায়েশের সাথে পরিচয় করিয়ে দিতেই এ আয়োজন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno