আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১১:০২

টাঙ্গাইলে নিরাপদ খাদ্য স্কুল শিক্ষা কর্মসূচি অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

dristy-dir-78
‘বেঁচে থাকার জন্য চাই নিরাপদ খাদ্য’ এই স্লোাগানকে সামনে রেখে টাঙ্গাইলের সৃষ্টি একাডেমিক স্কুলে নিরাপদ খাদ্য স্কুল শিক্ষা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
বেসরকারি সংগঠন সবুজ পৃথিবী ও নিরাপদ খাদ্য আন্দোলনের উদ্যোগে শনিবার(৪ ফেব্রুয়ারি) সকালে অনুষ্ঠিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন ব্যুরো বাংলাদেশের নির্বাহী পরিচালক ও সবুজ পৃথিবীর প্রধান উপদেষ্টা জাকির হোসেন। আলোচক ছিলেন, টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. সদর উদ্দিন, টাঙ্গাইল প্রেসকাবের সভাপতি জাফর আহমেদ, শিশু মেডিসিন বিশেষজ্ঞ ডা. এম এইচ খন্দকার মুকুল, সৃষ্টি একাডেমিক স্কুলের অধ্যক্ষ নাজমুল হুদা সাদ ও মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের সহযোগী অধ্যাপক ও নিরাপদ খাদ্য আন্দোলনের সহ-সভাপতি সৈয়দ আবদুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন সবুজ পৃথিবীর নির্বাহী পরিচালক ও নিরাপদ খাদ্য আন্দোলনের সাধারণ সম্পাদক সহিদ মাহমুদ।
আলোচকরা সবাই শিক্ষার্থীদের পরামর্শ দেন, তারা যেন অনিরাপদ খাবার না খান। বিশেষ করে ফাস্ট ফুড, কোমল পানীয়, পুড়ি, সিঙ্গারা, সমুচা, ঝালমুড়ি, চটপটি, ফুচকা, চানাচুর, আচার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। আর শিক্ষার্থীদের সঠিক মানসিক বিকাশের জন্য নিরাপদ খাবারের প্রয়োজন। সেই সাথে সবাইকে বেশী করে দেশীয় জাতের ফল খেতে হবে। সবুজ পৃথিবী সুত্রে জানা যায়, বর্তমানে টাঙ্গাইলের ৩৬ টি স্কুলে নিরাপদ খাদ্য স্কুল শিক্ষা কর্মসূচি চলছে। আরো ২১৭টি স্কুল আবেদন করেছে তাদের স্কুলে এই কর্মসূচি পালন করার জন্য। আলোচনা শেষে সব ছাত্র-ছাত্রীরা শপথ নেন, তারা আর বাইরের অনিরাপদ খাবার খাবে না।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno