আজ- ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৯:২৬

টাঙ্গাইলে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল অগ্রণী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল হকের অপসারণের দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা বিদ্যালয়ের ক্লাস বর্জন করে একটি বিক্ষোভ মিছিলটি নিয়ে বাঘিল ইউনিয়নের সয়া-চাকতা গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয়ের মাঠে এসে মানববন্ধন কর্মসূচি পালন করে।


মানববন্ধন চলাকালে বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সাব্বির, সপ্তম শ্রেণির শিক্ষার্থী কালাম, নবম শ্রেণির শরিফ, অস্টম শ্রেণির ফাতেমা, খাদিজাসহ শিক্ষার্থী জানায়, প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল হক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ এবং তাদেরকে বিভিন্ন সময় প্রহার করেন। তারা প্রধান শিক্ষকের অপসারণ চান।


বিদ্যালয়ের একাধিক শিক্ষক নাম প্রকাশ না করে জানান, প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল হক এ বিদ্যালয়ে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছেন। বিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে শিক্ষকদের সাথে কোন পরামর্শ ও সমন্বয় না করে এককভাবে সিদ্ধান্ত নেন। বিষয়টি নিয়ে প্রতিবাদ করায় তিনি শিক্ষকদের লাঞ্ছিত ও অপমানিত করেন। এছাড়া তিনি ছাত্র-ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

তিনি নানা বিষয় নিয়ে বিদ্যালয়ে বিশৃঙ্খলা বাঁধিয়ে রাখেন। তিনি বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকদের অন্তত ১২ জনের নামে থানায় মামলা ও জিডি করেছেন। এতে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন হচ্ছে। একাধিক শিক্ষক প্রধান শিক্ষকের অনৈতিক কাজের জন্য তার অপসারণ চেয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত আবেদন করেছেন।


বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলী হোসেন জানান, প্রায় চার বছর আগে ফজলুল হক এ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব নেন। তিনি যোগদানের পর থেকেই বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। প্রায় ২২ মাস ধরে তিনি শিক্ষকদের বেতন আটকে রেখেছেন। বিষয়টি নিয়ে অভ্যন্তরীণ অডিট কমিটি গঠন করা হয়। তিনি কাগজপত্র জমা না দিয়ে উল্টো কমিটির সদস্যদের নামে থানায় জিডি করেছেন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিষয়টির সমাধান করা জরুরি। এভাবে চলতে থাকলে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়বে।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল হক জানান, এ বিদ্যালয়ে যোগদানের পর থেকে তাকে অন্যান্য শিক্ষকরা মেনে নিতে পারছেন না। এজন্য বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। তার বেতনও আটকে রয়েছে। শিক্ষকদের বেতন হয় বিদ্যালয় পরিচালনা কমিটির মাধ্যমে। ফান্ডের বিষয়টা কমিটি ভালো জানে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno