আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:২৪

টাঙ্গাইলে প্রাথমিকের ৩ বিষয়ের বই পায়নি ৯২ হাজার শিক্ষার্থী

 

দৃষ্টি নিউজ:

1483530903
টাঙ্গাইলের ৫ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের ৯২ হাজার ৮৮০ জন শিক্ষার্থী ৩টি বিষয়ের বই এখনো পায়নি। কর্তৃপক্ষ বলছে, আগামী সপ্তাহের মধ্যেই সকল বই পৌঁছে যাবে শিক্ষার্থীদের হাতে। এদিকে ৩টি বিষয়ে বিদ্যালয়ে ক্লাস শুরু করতে পারছেন না শিক্ষকরা। উপজেলাগুলো হচ্ছে ধনবাড়ি, মধুপুর, ঘাটাইল, ভূঞাপুর ও গোপালপুর।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইলের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির প্রাথমিক বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় ও ধর্মশিক্ষা বই এখনো ছাত্র-ছাত্রীদের কাছে পৌঁছেনি। জেলায় প্রাক-প্রাথমিকের পাঁচ লাখ ৪৫ হাজার, ৭৮৯জন শিক্ষার্থী রয়েছে। এরমধ্যে সম্পূর্ণ বই না পাওয়া পাঁচ উপজেলার ১ হাজার ২৪০টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ধনবাড়ি উপজেলায় ১৪ হাজার ৪৮৫ জন, মধুপুর উপজেলায় ১৮ হাজার ৮১৬ জন, গোপালপুর উপজেলায় ২০ হাজার ৬১৮ জন, ভূঞাপুর উপজেলায় ১৩ হাজার ৬২৬ জন ও ঘাটাইল উপজেলায় ২৫ হাজার ৭৪৫ জন শিক্ষার্থী নতুন বই থেকে এখনো বঞ্চিত। এতে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে হতাশা বিরাজ করছে।
কালিহাতী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও মাইস্তা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মজনু বলেন, অনেক অভিভাবক বই না পাওয়ার বিষয়টি তাকে জানিয়েছে। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
একাধিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জানান, ৩টি শ্রেণির ৩টি বিষয়ের বই না পাওয়ার কারণে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পারিনি। ফলে এখনো ওই ৩ বিষয়ের ওপর ক্লাসে পাঠদান শুরু করতে পারিনি। তবে আশা করছি, কয়েকদিনের মধ্যে বাকি বইগুলো শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।
টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতাউর রহমান বলেন, জেলার ৫ উপজেলায় তিনটি বিষয়ের বই শিক্ষার্থীদের হাতে পৌঁছেনি। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছি। আশা করছি আগামী সপ্তাহের মধ্যেই বইগুলো ছাত্রছাত্রীরা পেয়ে যাবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno