আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:৩৯

টাঙ্গাইলে প্রাথমিক বিদ্যালয়ে ৮৯৭ শিক্ষকের পদ শূন্য

 

দৃষ্টি নিউজ:

dristy-61
টাঙ্গাইলের ৪২৭টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে ৪৭০টি। এতে প্রাথমিক শিক্ষা কার্যক্রম মারাত্নকভাবে ব্যাহত হচ্ছে। দীর্ঘদিন যাবত নিয়োগ এবং পদন্নোতি না থাকায় এই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, টাঙ্গাইল জেলার ১২টি উপজেলায় মোট এক হাজার ৬০৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে প্রধান শিক্ষক পদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২১৯টি এবং নতুন জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০৮টি শিক্ষকের পদ শূন্য আছে। এদিকে সহকারী শিক্ষক পদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৪৪টি এবং নতুন জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২৬টি পদ শূন্য রয়েছে। এর মধ্যে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক উভয় পদে ঘাটাইল উপজেলায় ৮৬, সখীপুর উপজেলায় ৯৩, গোপালপুর উপজেলায় ৯৪, বাসাইল উপজেলায় ৪৫, টাঙ্গাইল সদর উপজেলায় ৫২, দেলদুয়ার উপজেলায় ৪৩, মির্জাপুর উপজেলায় ৯৩, কালিহাতী উপজেলায় ৭৯, মধুপুর উপজেলায় ৫২, নাগরপুর উপজেলায় ১৫৩, ভূঞাপুর উপজেলায় ৭০ এবং ধনবাড়ী উপজেলায় ২৭টি সহ মোট ৮৯৭টি পদ শূন্য রয়েছে।
টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতাউর রহমান জানান, অবসরজনিত, চাকরি পেয়েও ছেড়ে দেওয়া, নিয়োগ এবং পদোন্নতি বন্ধসহ আরো অনেক কারণে শিক্ষকদের পদ শূন্য থাকে। ফলে শিক্ষা এবং বিদ্যালয়ের নিয়মিত কাজগুলো বাধাপ্রাপ্ত হয়।
তিনি আরো জানান, অতিদ্রুতই টাঙ্গাইল জেলার শিক্ষকের শূন্যপদগুলো পূরণ হয়ে যাবে। শিক্ষার মান উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno