আজ- ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বুধবার  সকাল ৮:১০

টাঙ্গাইলে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

dristy-57
টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে শুক্রবার(১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে। দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, জন্মদিনের কেক কাটা, শিশু পরিবার-এতিমখানা-জেলখানায় উন্নতমানের খাবার পরিবেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গীতিনাট্য পরিবেশন, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা সহ আরো নানা আয়োজন। সকালে শহীদ স্মৃতি পৌর উদ্যানে শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে সেখান হতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে জেলা শিল্পকালা একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, মনোয়ারা বেগম এমপি, সদর উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ। কর্মসূচিতে সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামীলীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজের শিক্ষার্থী এবং সর্বস্তরের জনতা অংশ নেন।dristy-56
এদিকে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকালে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয় ও ক্যাম্পসস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ভাইস-চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno