আজ- ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১২:১৮

টাঙ্গাইলে ব্লাস্টের মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-30
টাঙ্গাইলে মানবাধিকার সংগঠন ব্লাস্টের উদ্যোগে বৃহস্পতিবার(২৪ নভেম্বর) নানা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) টাঙ্গাইল ইউনিটের উদ্যোগে আদালত প্রাঙ্গনে সকাল ১০ টা থেকে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধনে আশুলিয়ার তাজরিন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত ও আহত শ্রমিকের যথাযথ দ্রুত তিপূরণ, পূনর্বাসন, চিকিৎসা ও সকল শ্রমিকের জন্য নিরাপদ কর্মক্ষেত্র দাবি জানানো হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) টাঙ্গাইল ইউনিটের পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল বাকী মিয়া, টাঙ্গাইল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মহসীন সিকদার, ব্লাস্ট’র টাঙ্গাইল ইউনিটের সমন্বয়কারী অ্যাডভোকেট খন্দকার আমিনা রহমান, স্টাফ ল’ইয়ার খাদিজা আক্তার, প্রোগ্রাম সাপোর্ট অফিসার মো. রাশেদ খান মেনন (রাসেল), প্যানেল ল’ইয়ার অ্যাডভোকেট ফজলুর রহমান খান, মো. হুমায়ুন কবীর, মো. হুমায়ুন কবীর(২), মো. নুরুল আলম কলি, আব্দুল মালেক খান প্রমুখ। এ সময় আইনজীবী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিগত ২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ায় অবস্থিত তাজরিন গার্মেন্টস এ ব্যাপক অগ্নিকান্ডের মাধ্যমে শতাধিক শ্রমিক নিহত ও দুইশতাধিক শ্রমিক আহত হয়। এই ঘটনার পরবর্তীতে ২০১২ সালে মানবাধিকার সংগঠন বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), বেলা ও আইন ও শালিস কেন্দ্র (আসক) কর্তৃক (রীট পিটিশন – ১৫৬৯৩/২০১২) উচ্চ আদালতে একটি রীট পিটিশন দায়ের করা হয়। এছাড়াও ২০১৩ সালে তিন জন নৃতত্ত্ববিদ-এর পে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আরো একটি রীট পিটিশন (রীট পিটিশন নং- ৪৪৬৭/২০১৩) উচ্চ আদালতে দায়ের করেন। বর্তমানে মামলা দুটি উচ্চ আদালতে চলমান আছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno