আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৬:৩৭

টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

dristy.tv pic-9টাঙ্গাইলেও সারা দেশের ন্যায় যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ২৬ মার্চ রোববার) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন। শহীদ স্মৃতি পৌর উদ্যানে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ও ভিডিপি, বয়েজ স্কাউট এবং গালর্স গাইড, সরকারি শিশু পরিবার, সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ শিশু কিশোর সংগঠন সমূহের অংশগ্রহণে শিশু-কিশোর সমাবেশ ও শরীরচর্চা প্রদর্শনী, মিলাদ মাহফিল, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, লাঠি খেলা, বাদ যোহর ও সুবিধাজনক সময়ে জাতির শান্তি, সমৃদ্ধি অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা, দুপুরে হাসপাতাল, জেলখানা, শিশু সদন, ভবঘুড়ে প্রতিষ্ঠান ও শিশু দিবা যত্ন কেন্দ্র  সমূহে উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি। dristy.tv pic-10এছাড়া বিকালে শহরের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা ও আলোচনা সভা। টাঙ্গাইল স্টেডিয়ামে প্রীতি ভলিবল ও প্রীতি ফুটবল ম্যাচ। সুবিধাজনক সময়ে জেলা ও উপজেলা পর্যায়ে সিনেমা হলসমূহে বিনা টিকিটে ছাত্র ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন। সন্ধ্যায় শহীদ স্মৃতি পৌর উদ্যানে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা এবং সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম। একই স্থানে আলোচনা সভার পর পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যায় কেন্দ্রীয় মিনার প্রাঙ্গণে মুক্তিযুদ্ধভিত্তিক প্রমাণ্যচিত্র প্রদর্শন। গুরুত্বপূর্ণ সরকারি, আধা সরকারি, স্বায়িত্বশাসিত এবং বেসরকারি ভবন ও স্থাপনসমূহে আলোকসজ্জা।
রোববার(২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুরু হয়। ভোরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে শহীদ স্মৃতি স্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পন করে। পরে টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে এক মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীর চর্চা প্র্রর্দশনী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন। পরে কুচকাওয়াজে জেলা পুলিশ, আনসার-ভিডিপিসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন ও পুলিশ সুপার মাহবুব আলম।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno