আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:৫৬

টাঙ্গাইলে মাধ্যমিক পর্যায়ে ৫১ পদ শূন্য :: শিক্ষা কার্যক্রম ব্যাহত

 

দৃষ্টি নিউজ:

dristy-d-2টাঙ্গাইলে মাধ্যমিক পর্যায়ে অধ্যক্ষ পদে ১৩ জন, প্রধান শিক্ষক পদে ৩১ জন ও সুপার পদে ৭ জনের পদ শূন্য রয়েছে। এতে প্রতিষ্ঠানগুলোর প্রশাসনিকসহ শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে।
টাঙ্গাইল জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল সদর উপজেলায় অধ্যক্ষ পদে ২ জন, প্রধান শিক্ষক পদে ৩ জন; ধনবাড়ী উপজেলায় অধ্যক্ষ পদে ২ জন, প্রধান শিক্ষক পদে ২ জন, সুপার পদে ২ জন; বাসাইল উপজেলায় প্রধান শিক্ষক পদে ২ জন; নাগরপুরে অধ্যক্ষ পদে ১ জন, প্রধান শিক্ষক পদে ৫ জন; সখীপুরে অধ্যক্ষ পদে ২ জন, প্রধান শিক্ষক পদে ৩ জন; গোপালপুরে প্রধান শিক্ষক পদে ৪ জন; কালিহাতীতে অধ্যক্ষ পদে ১ জন, প্রধান শিক্ষক পদে ৩ জন; ঘাটাইলে প্রধান শিক্ষক পদে ৫ জন, সুপার পদে ৩ জন; দেলদুয়ারে অধ্যক্ষ পদে ২ জন, প্রধান শিক্ষক পদে ৩ জন; মির্জাপুরে অধ্যক্ষ পদে ১ জন, প্রধান শিক্ষক পদে ২ জন ও ভুঞাপুরে সুপারের ৩টি পদ শূন্য রয়েছে।
শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা জানান, স্কুল অ্যান্ড কলেজ এবং স্কুলগুলোতে অধ্যক্ষ ও প্রধান শিক্ষক না থাকায় শিক্ষা কার্যক্রমসহ প্রশাসনিক কাজ মারাত্নকভাবে ব্যাহত হচ্ছে। প্রধান শিক্ষক না থাকায় কোন কোন স্কুলে কমিটিও আটকে রয়েছে। অনেকদিন ধরে কমিটি হচ্ছে না। এতে শিক্ষকরা সরকারি বেতন পাচ্ছেন ঠিকই কিন্তু বেসরকারি বেতন পেতে সমস্যা হচ্ছে।
তারা বলেন, একটি প্রতিষ্ঠানের অধ্যক্ষ বা প্রধান শিক্ষক হচ্ছেন সর্বেসর্বা। একটি সংসারের প্রধান মালিক না থাকলে যেমন সমস্যা দেখা দেয়, ঠিক তেমনি একটি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ, প্রধান শিক্ষক বা সুপার না থাকলে একই ধরণের সমস্যা হচ্ছে। প্রতিষ্ঠানের প্রধান না থাকায় শিক্ষা ব্যবস্থায় অনেক দিক দিয়ে সমস্যা হচ্ছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা প্রধান শিক্ষক সঠিকভাবে প্রতিষ্ঠান প্রধানের কাজ করতে পারেন না। অতি জরুরি ভিত্তিতে জেলার অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সুপারদের পদ পূরণ করা দরকার বলে তারা মন্তব্য করেন।
এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা শিক্ষা অফিসার লায়লা খানম বলেন, যেসকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানদের পদশূন্য রয়েছে ওই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শূন্যপদ অতি দ্রুত পূরণ করা হবে। এ ব্যাপারে জেলা শিক্ষা অফিস তড়িৎগতিতে কাজ করবে। শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও অধ্যক্ষ না থাকায় শিক্ষা কার্যক্রম কিছুটা ব্যাহত হচ্ছে স্বীকার করে তিনি বলেন, আশা করছি খুব দ্রুত এ সমস্যার সমাধান হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno