আজ- ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১২:৩৪

টাঙ্গাইলে মানবাধিকার কমিশনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 

দৃষ্টি নিউজ:

dristy-64
টাঙ্গাইলে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ মানবাধিকার কমিশনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার(১০ জানুয়ারি) উদযাপন করা হয়েছে। সংগঠনের টাঙ্গাইল জেলা ও পৌর শাখার উদ্যোগে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, আলোচনা সভা ইত্যাদি।
টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে থেকে সকাল সাড়ে ৯টায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে টাঙ্গাইল জেলা ও পৌর শাখার কয়েকশ’ মানবাধিকার কর্মী অংশ নেন। র‌্যালি শেষে টাঙ্গাইল প্রেসক্লাবে কেক কাটা উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।dristy-63
টাঙ্গাইল জেলা মানবাধিকার কমিশনের সভাপতি এমএ ছাত্তার উকিলের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহম্মেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, সাবেক পিপি অ্যাডভোকেট এস আকবর খান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ(তদন্ত) মো. সালাহউদ্দিন, সংগঠনের টাঙ্গাইল জেলা শাখার নির্বাহী সভাপতি নাসরীন জাহান খান বিউটী, টাঙ্গাইল পৌর শাখার সভাপতি মো. রাশেদ খান মেনন(রাসেল) প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক কাজী তাজউদ্দিন আহমেদ রিপন। অনুষ্ঠানে বাংলাদেশ মানবাধিকার কমিশনের জেলা ও পৌর কমিটির অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এছাড়া টাঙ্গাইলের ১২টি উপজেলা শাখাগুলোও একযোগে বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে।
উলেখ্য, ১৯৮৭ সালের ১০ জানুয়ারি বাংলাদেশ মানবাধিকার কমিশন প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মানবাধিকার কমিশন এবং ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ কমিশন(জেনেভা)- এর নির্বাচিত মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার কাজ করে যাচ্ছেন। সারা দেশে সহস্রাধিক শাখা এবং বিশ্বে অর্ধশত শাখার মাধ্যমে কমিশন প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno