আজ- ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১১:২৭

টাঙ্গাইলে সাংবাদিকের বাড়িতে বোমা হামলা

 

দৃষ্টি নিউজ:

imagesটাঙ্গাইলের দৈনিক কালের স্রোত পত্রিকার সম্পাদক রেফাজুর রহমানের বাড়িতে বুধবার(১৫ ফেব্রুয়ারি) গভির রাতে বোমা হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় কেউ হতাহত না হলেও রান্নাঘর ভস্মিভূত হয়েছে। বাড়ি নির্মাণ করতে চাঁদা না দেওয়ায় স্থানীয় সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে বলে দাবি করেছেন সাংবাদিক রেফাজুর রহমান। এ ঘটনায় দেলদুয়ার থানায় স্থানীয় সাদ্দাম সহ অজ্ঞাত ৫জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়েছে।
জানাগেছে, দৈনিক কালের স্রোত পত্রিকার সম্পাদক রেফাজুর রহমান দেলদুয়ার উপজেলার বোয়ালজান গ্রামে পৈত্রিক ভিটায় তিনতলা বাড়ি নির্মাণ শুরু করেন। বাড়ি নির্মাণের খবর পেয়ে একই উপজেলার নলুয়া গ্রামের মালেক মিয়ার ছেলে সাদ্দাম(২৫) সহ কয়েক যুবক পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করায় কিছুদিন ধরে সাদ্দাম ও সহযোগী সন্ত্রাসীরা মুঠোফোন ও বিভিন্ন মাধ্যমে সাংবাদিক রেফাজকে হত্যার হুমকিসহ বোমা মেরে বাড়ি উড়িয়ে দেয়ার হুমকি দিচ্ছিল।
প্রত্যক্ষদর্শী ও নৈশ প্রহরী বোয়ালজান গ্রামের বাবুল হোসেন ও রূপসী গ্রামের রশিদ মিয়া জানান, গ্রামের বিশেষ নিরাপত্তায় স্থানীয়ভাবে প্রতিদিন রাতে পাহারার ব্যবস্থা করা হয়েছে। বুধবার রাতে তারা গ্রামে পাহারার দায়িত্ব পান। রাত ২টার দিকে তারা রাস্তার পাশের একটি দোকানে নাস্তা করছিলেন। এ সময় হঠাৎ বিকট শব্দ শুনতে পেরে তারা দৌঁড়ে গিয়ে দেখেন, দু’টি মোটরসাইকেলে থাকা চার যুবক তড়িঘড়ি করে ওই গ্রাম থেকে বের হয়ে যাচ্ছে। একটু এগিয়ে তারা দেখতে পান সাংবাদিক রেফাজের নির্মাণাধীন বাড়ির রান্নাঘরে অগ্নিকান্ড ঘটেছে। এ সময় তারা ডাকাডাকি ও আগুন নেভাতে তৎপর হন। তাদের ডাকে স্থানীয়রা এসে বালু ও পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। মোটরসাইকেলে চলে যাওয়া ওই চার যুবক বোমা মেরে আগুন ধরিয়েছে বলে তারা ধারণা করছেন। র‌্যাব ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
সাংবাদিক রেফাজুর রহমান বলেন, পৈত্রিক জমির উপর তিনতলা বিশিষ্ট একটি ভবন নির্মাণের কাজ শুরু করার পর থেকে সাদ্দামসহ কয়েকজন স্থানীয় সন্ত্রাসী তার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। ওই যুবকরা গ্রামে বিভিন্ন ধরণের সন্ত্রাসী কর্মকান্ড চালানো সহ মাদক ব্যবসা পরিচালনা ও গ্রামের সাধারণ মানুষকে বিভিন্নভাবে অত্যাচার-নির্যাতনও চালাচ্ছে। সন্ত্রাসীদের দাবিকরা চাঁদার টাকা না দেওয়ায় বিভিন্ন সময় তারা সাংবাদিককে হত্যা সহ বোমা মেরে বাড়ি উড়িয়ে দেয়ার হুমকি দিচ্ছিল। চাঁদার টাকা না দেওয়ায় তারা পরিকল্পিতভাবে পরিবারের মধ্যে ভীতি সৃষ্টি করতে এ বোমা হামলা চালিয়েছে বলে দাবি করেন তিনি।
দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন এ ঘটনার কথা স্বীকার করে জানান, তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno