আজ- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:০২

টাঙ্গাইলে স্ত্রীর কবরের পাশে চিরশায়িত খ্যাতিমান পরিচালক সোহান

 

দৃষ্টি নিউজ:

খ্যাতিমান পরিচালক সোহানুর রহমান সোহানের ইচ্ছানুযায়ী তার শ্বশুরবাড়ি টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হয়েছে।


এরআগে বৃহস্পতিবার(১৪ সেপ্টেম্বর) সকালে তার মরদেহ শহরের পলাশতলী এলাকায় পৌঁছলে এই গুণি পরিচালককে শেষবারের মত দেখতে স্বজন ও এলাকাবাসী ভির করেন। পরে সকাল ৯টায় টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড জামে মসজিদে জানাজা নামাজ পড়ানো হয়। তার জানাজা নামাজে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত পরিচালক রিয়াজুল রিজু, চলচ্চিত্র লেখক আবু সাঈদ চৌধুরী, শ্যালক শাহী, আত্মীয়-স্বজনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন। স্ত্রী ও তার (সোহানুর রহমান) ইচ্ছে ছিল- মৃত্যুর পর তাদের দুইজনকে যেন পাশাপাশি দাফন করা হয়। সেই ইচ্ছা পূরণে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে পাশাপাশি তাদের দাফন করা হয়।


মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ব্রেইন স্ট্রোকে মৃত্যুবরণ করেন তার স্ত্রী প্রিয়া রহমান। পরদিন বুধবার(১৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খ্যাতিমান পরিচালক সোহানুর রহমান সোহান। মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে দুইজনের মৃত্যুতে শোকে পাথর হয়ে আছেন স্বজনরা।


প্রকাশ, ব্যবসা সফল বহু চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।


সোহানুর রহমান সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘বিশ্বাস অবিশ্বাস’, ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘আমার দেশ আমার প্রেম’, ‘অনন্ত ভালোবাসা’।


সোহানুর রহমান সোহান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুইবার মহাসচিব এবং দু‘বার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্রের কর্মজীবন শুরু করেন সোহানুর রহমান সোহান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno