আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৭:৫২

টাঙ্গাইলে হত্যা মামলায় ১৫ জনের যাবজ্জীবন

 

দৃষ্টি নিউজ:

Tangail-cort-pic-12.03.2017.1
টাঙ্গাইলের চাঞ্চল্যকর কৃষক তোফাজ্জল হোসেন হত্যা মামলার রায়ে ১৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রোববার (১২ মার্চ) দুপুরে টাঙ্গাইলের স্পেশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক স্পেশাল জজ ওয়াহিদুজ্জামান সিকদার সকল আসামীর উপস্থিততে এ রায় দেন। একই সাথে দন্ডপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা জারিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদন্ডের আদেশও দেয়া হয়। কোর্ট পুলিশের এসআই আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
সাজাপ্রাপ্তরা হচ্ছেন, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার হিলোরা গ্রামের মো. ইলিয়াস মিয়া(৩৩), শাহবাজ খান(৩৭), দুলাল মিয়া(৫৬), মো. বাবুল মিয়া(৩৭), ইন্নছ আলী ওরফে ইউনুস(৫১), মো. বিশু মিয়া(৬১), আশরাফ আলী(৫২), বাবু মিয়া(৩৩), মো. ফেরদৌস(৩৩), পারভেজ(৪১), মো. লিটন মিয়া(৩৭), মামুন(৩৬), শাহাদত(৩৯), ননী মিয়া(৬১) ও দেলোয়ার হোসেন(৪৬)। এ মামলা চলাকালে অভিযুক্ত মনি মিয়া, আক্কাছ আলী ও রফিকুল ইসলাম মারা যাওয়ায় তাদেরকে অব্যাহতি দেওয়া হয়।
পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়। তারা হচ্ছেন, ঝর্ণা আক্তার ওরফে শামসুন্নাহার, মুনাক্কা বিবি, মুনসুফ আলী, আনোয়ার ও তোতা মিয়া।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, ২০০৬ সালের ২২ মে মির্জাপুর উপজেলার হিলোরা গ্রামের কৃষক তোফাজ্জল হোসেনকে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা কুপিয়ে হত্যা করে। ওই দিনই নিহতের ভাই গোলাম কিবরিয়া বাদি হয়ে ২৩জনের নাম উল্লেখ করে মির্জাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ দীর্ঘদিন তদন্ত শেষে ২০০৬ সালের ২০ নভেম্বর ২৩জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, বিশেষ পিপি মো. মুলতান উদ্দিন এবং বিবাদী পক্ষে ছিলেন, অ্যাডভোকেট মো. আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট সামসুদ্দিন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno