আজ- ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১০:১৮

টাঙ্গাইলে ২৪ ঘণ্টায় তিন খুন- এক মরদেহ উদ্ধার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহরের কোদালিয়া, ভূঞাপুর ও ঘাটাইলে গত ২৪ ঘণ্টায় দুই নারী সহ তিন জন খুন এবং এক জনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।


জানাগেছে, টাঙ্গাইল শহরের কোদালিয়ায় সালিশি বৈঠক চলাকালে জমি নিয়ে বিরোধের জের ধরে শুক্রবার(১৫ সেপ্টেম্বর) প্রতিপক্ষের ছুরিকাঘাতে স্থানীয় কৌতুক অভিনেতা খায়রুল ইসলাম(৪২) নিহত হয়েছেন। নিহত খায়রুল ইসলাম সদর উপজেলার করটিয়া ইউনিয়নের নগর জালফৈ গ্রামের জিন্নত আলীর ছেলে এবং তিনি স্থানীয় পর্যায়ে কৌতুক অভিনেতা হিসেবে পরিচিত ছিলেন।


ওই ঘটনায় নিহতের স্ত্রী বিলকিস বেগম বাদি হয়ে ১১ জনকে অভিযুক্ত করে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযুক্ত দুই নারী সহ তিনজনকে গ্রেপ্তার করেছে। তারা হচ্ছেন- স্থানীয় ডলি খানম ও নাসরিন খানম এবং আবু তায়েব।


টাঙ্গাইল পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর বিউটি বেগম জানান, কৌতুক অভিনেতা খায়রুল ইসলামের সঙ্গে স্থানীয় মোতালেবদের পৌর এলাকার জমি নিয়ে বিরোধ চলছিল। খায়রুল ইসলাম নিজের দাবি করে ওই জমি বুঝে পাওয়ার জন্য পৌরসভায় একটি আবেদন করেন।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে শুক্রবার সকালে পৌরসভার লোকজন জমি মাপতে গিয়ে দুইপক্ষ নিয়ে সালিশি বৈঠকে বসে। বৈঠকের এক পর্যায়ে কেউ কিছু বুঝে উঠার আগেই হঠাৎ মোতালেবের নেতৃত্বে কয়েক ব্যক্তি পৌরসভার লোকজনদের উপর হামলা করে এবং মরিচের গুড়া ছিটিয়ে দেয়। এ সময় হামলাকারীরা অভিযোগকারী খায়রুল ইসলামকে ছুরিকাঘাত করে। আহতাবস্থায় খায়রুলকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আবু ছালাম জানান, নিহতের স্ত্রী বিলকিস বেগম ১১ জনের নামোল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় গ্রেপ্তারকৃত ডলি খানমের হাত কেটে যাওয়ায় তাকে পুলিশি পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে।


এদিকে, টাঙ্গাইলের ভূঞাপুরে মুনিয়া ইসলাম (৩২) নামে এক প্রবাস ফেরত স্ত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার(১৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে ভূঞাপুর পৌরসভার ঘাটান্দি গ্রামের গণেশ মোড় নামক এলাকায় জহুরুল ইসলামের পাঁচ তলা ভবনের তিন তলার ভাড়া বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। মুনিয়া পার্শ্ববর্তী গোপালপুর উপজেলার নলিন বাজারের নুরল ইসলামের মেয়ে।

তার স্বামী ব্রুনাই প্রবাসী মোস্তাক আহমেদ গোপালপুর উপজেলার বাগুয়াটা গ্রামের আজমত আলীর ছেলে। তাদের আল মাসুদ(১০) ও নবীন(৪) দুইটি ছেলে রয়েছে। তারা গণেশ মোড় এলাকায় বাসা ভাড়া করে থাকতেন। এ ঘটনায় আল মাসুদ ও নবীনের প্রবাস ফেরত বাবা মোস্তাক আহমেদ পলাতক রয়েছেন।


একইদিন পশ্চিম ভূঞাপুরে ঘর থেকে সুলতানা সুরাইয়া (৬৫) নামে এক বৃদ্ধার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। সুলতানা সুরাইয়া ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার নিউজ এডিটর আবু সায়েম আকন্দের মা এবং পশ্চিম ভূঞাপুর এলাকার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আকন্দের স্ত্রী। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পৌরসভার পশ্চিশ ভূঞাপুর এলাকার নিজ বাড়ি থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়।


ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) আহসান উল্লাহ জানান, পর পর দুটি হত্যাকান্ডের ঘটনা তাদেরকে হতবাক করেছে। দুটি ঘটনারই তদন্ত চলছে। দ্রুতই রহস্য উদ্ঘাটিত হবে।


অপরদিকে, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের চৈথট্ট বটতলী বাজারে একটি ভ্যান চার্জ দেয়ার গ্যারেজ থেকে শনিবার (১৬ সেপ্টেম্বর) ভোরে কবির হোসেন নামে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত কবির উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের ধুপা খাগরাটা গ্রামের আব্দুস সামাদের ছেলে। তিনি পেশায় একজন ভ্যানচালক।


ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ লোকমান হোসেন জানান, এক ভ্যান চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর এটি হত্যা নাকি আত্মহত্যা বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno