আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:২০

টাঙ্গাইলে ৪ উপজেলার ১৪ কেন্দ্রে ভোট আজ

 

দৃষ্টি নিউজ:

dr-up-1
টাঙ্গাইলের বাসাইল, ধনবাড়ী, ঘাটাইল ও দেলদুয়ার উপজেলার ১৪ টি কেন্দ্রে আজ সোমবার(৩১ অক্টোবর) ভোট গ্রহন করা হবে। এ উপলক্ষে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিস  ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাশিল ইউনিয়ন, ধনবাড়ী উপজেলার ৩ নং সাধারণ ওয়ার্ড বানিয়াজান, ঘাটাইল উপজেলার ৬নং সাধারণ ওয়ার্ড আনোহলা এবং দেলদুয়ার উপজেলার ১নং সংরক্ষিত ওয়ার্ড এলাসিনে নির্বাচন অনুষ্ঠিত হবে।
সূত্রমতে, বাসাইল উপজেলার কাশিল ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী  ৯ জন, সংরক্ষিত সদস্য প্রার্থী ৪৮ জন এবং সাধারণ সদস্য প্রার্থী ৪৬ জন। এ ইউনিয়নে মোট ভোটার ২১ হাজার ১৯২ জন। এরমধ্যে মহিলা ভোটার ১১ হাজার ৪ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ১৮৮ জন। মোট ৯টি কেন্দ্রের ৫৮টি কক্ষে ভোট গ্রহনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ ইউনিয়নে প্রিসাইডিং অফিসার ৯ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ৫৮ জন এবং পুলিং এজেন্ট ১১৬ জন  দ্বায়িত্ব পালন করবেন।
ধনবাড়ি উপজেলার ৩ নং সাধারণ ওয়ার্ড বানিয়াজানে সদস্য পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ওর্য়াডে মোট ভোটার ১ হাজার ৩৯ জন। মহিলা ভোটার ৫৬৪ জন ও পুরুষ ভোটার ৫৭৫ জন। একটি কেন্দ্রের তিনটি কক্ষে ভোট গ্রহন করা হবে। এ ওয়ার্ডে প্রিসাইডিং অফিসার ১ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ৩ জন ও পুলিং এজেন্ট ৬ জন দায়িত্ব পালন করবেন।
ঘাটাইল উপজেলার ৬নং  সাধারণ ওয়ার্ড আনোহলায় সদস্য পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ওয়ার্ডে মোট ভোটার ১ হাজার ৭৩৪ জন। মহিলা ভোটার ৮৮৪ জন ও পুরুষ ভোটার ৮৫০ জন। একটি কেন্দ্রের ৪টি কক্ষে ভোট গ্রহন করা হবে। এ ওয়ার্ডে প্রিসাইডিং অফিসার ১ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ৪ জন ও পুলিং এজেন্ট ৮ জন  দায়িত্ব পালন করবেন।
দেলদুয়ার উপজেলার ১ নং সংরক্ষিত ওয়ার্ড এলাসিনে সদস্য পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ওয়ার্ডে মোট ভোটার ৭ হাজার ২০১ জন। মহিলা ভোটার ৩ হাজার ৬৬০ জন ও পুরুষ ভোটার ৩ হাজার  ৫৪১ জন। মোট ৯টি কেন্দ্রের ১৬টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম জানান, আশা করছি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও সুন্দর হবে। টাঙ্গাইলে অন্যান্য নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।
নির্বাচনে প্রতিটি কেন্দ্রের ভিতরে ১৫ জন পুলিশ ও ১৪ জন আনসার দায়িত্ব পালন করবেন। তাছাড়া নির্বাচনে কেন্দ্রর বাইরে পুলিশ-র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম কাজ করবে। এবার নির্বাচনে বিজিবি মোতায়েন থাকবে না বলে তিনি উল্লেখ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno