আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:১২

টাঙ্গাইলে ৬ দফা দাবিতে অবস্থান ধর্মঘট

 

দৃষ্টি নিউজ:

dristy-18
টাঙ্গাইলে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নসহ ৬ দফা দাবিতে অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কমসূচি পালন করেছে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ। শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত টাঙ্গাইল প্রেসকাবের সামনে অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কমসূচি পালনকালে তারা ৬ দফা দাবি তুলে ধরেন।
৬ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে, আগামী ফেব্রুয়ারি মাসে গঠিতব্য নির্বাচন কমিশনে সংখ্যালঘু প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সাম্প্রদায়িক সহিংসতার চির অবসান, শাহবউদ্দিন কমিশন রিপোর্টের সুপারিশাবলীর বাস্তবায়ন, সংখ্যালঘু মন্ত্রাণালয় ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন এবং পৃথক নির্বাচন নয় বরং যুক্ত নির্বাচনের ভিত্তিতে সিটি কর্পোরেশন নির্বাচনের আদলে জাতীয় সংসদে ধর্মীয়- জাতিগত সংখ্যালঘু জনগোষ্ঠীর জন্য ৬০টি আসন সংরক্ষণ। বক্তরা তারা তাদের দাবিগুলো অভিলম্বে বাস্তবায়ন করার অনুরোধ জানান।
অবস্থান ধর্মঘট ও মানববন্ধনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক সাধন চক্রবতী, জেলা জাসদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন আর্য, কালীবাড়ির সভাপতি অনিল মজুমদার, পূজা উদযাপন পরিষদ টাঙ্গাইল সদর শাখার সভাপতি উদয় লাল গৌর প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno