আজ- ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ বুধবার  সকাল ১০:১০

টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল

 

দৃষ্টি নিউজ:

 জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করছেন বর্তমান জেলা প্রশাসক ফজলুর রহমান খান ফারুক।

জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করছেন বর্তমান জেলা প্রশাসক ফজলুর রহমান খান ফারুক।

টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বৃহস্পতিবার(১ডিসেম্বর) বিকাল ৫টা পর্যন্ত প্রশাসক, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে মোট ৭৮জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
জেলা নির্বাচন অফিসার মো. তাজুল ইসলাম জানান, জেলা পরিষদের প্রশাসক, ৫টি সংরক্ষিত সদস্য ও ১৫টি সাধারণ সদস্য পদে ৭৮জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে প্রশাসক পদে ৪জন, সংরক্ষিত মহিলা আসনে ১৮জন এবং সাধারণ সদস্য পদে ৫৬জন প্রার্থী রয়েছেন।
তিনি জানান, প্রশাসক পদে জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু, আওয়ামীলীগ নেতা ফজলুল হক মল্লিক ও জেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মো. শওকত রেজা।
এদিকে, জেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণার পরপরই টাঙ্গাইলের ২০টি ওয়ার্ডের প্রতিটি উপজেলায় নির্বাচনী হাওয়া জোরে শোরে বইতে শুরু করেছে। প্রার্থীরা নিয়মিত চালিয়ে যাচ্ছেন বৈঠক। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে কুশল বিনিময় করছেন। নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে করছেন ভোট প্রার্থনা।
প্রথম জেলা পরিষদের সদস্য পদে সরাসরি নির্বাচন হওয়ায় তৃণমূলের নেতা কর্মীদের মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে। জেলা পরিষদের সদস্য ও সংরতি মহিলা সদস্য পদে আওয়ামী লীগসহ বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা সরগরম প্রচারণা চালাচ্ছেন।
অপরদিকে, দলীয় মনোনয়ন পেতে ব্যর্থ হয়ে স্ব স্ব স্থানীয় আ’লীগ নেতারাও গণসংযোগের পাশাপাশি পাড়া-মহল্লায় দৌঁড়ে বেড়াচ্ছেন। জেলা পরিষদের ১৫ টি সাধারণ ও ৫টি সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিতে শতাধিক প্রার্থী প্রচারণা চালাচ্ছেন। যদিও বিএনপি, জাতীয়পার্টি(এরশাদ) এখনও নির্বাচনে অংশ না নেয়ার পক্ষে অবস্থান নিয়েছে তবুও ব্যক্তি ইমেজের কারণে বিএনপি, জাতীয়পার্টির(এরশাদ) দলীয় প্রার্থীও রয়েছে।
প্রকাশ, দেশে প্রথমবারের মতো ৬১ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীরা ১ ডিসেম্বরের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ও ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র জমা দিয়ে শেষ পর্যন্ত নির্বাচন না করতে চাইলে প্রার্থীরা ১১ ডিসেম্বরের মধ্যে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। বাছাইয়ে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হলে তিনি রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করতে পারবেন। আগামী ৫ ও ৭ ডিসেম্বরের মধ্যে প্রার্থীরা আপীল দায়ের করতে পারবেন। ৮ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে আপীল নিষ্পত্তি করা হবে। এছাড়া প্রত্যাহার শেষে আগামী ১২ ডিসেম্বর থেকে নির্বাচনী প্রচারণা শুরু হবে। ওই দিন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno