আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:১৮

ড. ইকবাল মাহমুদ আইইবি টাঙ্গাইল উপকেন্দ্রের সাধারণ সম্পাদক

 

দৃষ্টি নিউজ:

Dr. Ikbal Mahmudমাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. মোঃ ইকবাল মাহমুদ দি ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ(আইইবি)’র টাঙ্গাইল উপকেন্দ্রের নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার(২০ মার্চ) টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
এ সময় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ও পরিবহন পরিচালক মো. আজিজুল হক, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান, প্রকৌশলী মো. আবু তালেব, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল কুদ্দুস, নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ ফারুক হোসাইন, সহকারী প্রকৌশলী (পুর) মো. হাবিবুর রহমান, পিডিবি’র নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আনোয়ারুল ইসলাম, এলজিইড’র নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার, সওজ’র উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আব্দুল হাকীম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শাহজাহান সিরাজ, টাঙ্গাইল গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এএইচএম শফিউল আজম ও মো. কায়সার কবির, টাঙ্গাইল পলিটেকনিক ইন্সটিটিউট’র কনস্ট্রাকশন টেকনোলজি বিভাগের ইন্সট্রাক্টর মো. মাহফুজ হোসেনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রকৌশলীরা উপস্থিত ছিলেন। শেষে সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদককে উপস্থিত সকলে অভিনন্দন জানান।
জানা যায়, মো. ইকবাল মাহমুদ ২০০২ সালে ওআইসি পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। পরে দক্ষিণ কোরিয়ার কুঞ্জু ন্যাশনাল ইউনির্ভাসিটি থেকে এমএসসি ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ করেছেন।
মো. ইকবাল মাহমুদ ২০০৬ সালে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি একই বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। ২০০৭-২০০৮ সালে মো. ইকবাল মাহমুদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয় প্রকৌশল অফিসের নির্বাহী প্রকৌশলী ও অফিস প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০১১-১২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট এর দায়িত্বও পালন করেছেন।
ড. মো. ইকবাল মাহমুদ বলেন, দেশের উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে প্রকৌশলীদের অবদান ব্যাপক। দেশকে উন্নত ও সুন্দর করে গড়ে তুলতে হলে প্রকৌশলীদের মেধা ও যোগ্যতাকে কাজে লাগাতে হবে। সকল প্রকৌশলীদের নিয়ে একত্রে দেশের উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno