আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৬:৪০

তুচ্ছ ঘটনায় মাদ্রাসার দু’ছাত্রকে দোররা :: ভাইস প্রিন্সিপাল লাঞ্ছিত

 

দৃষ্টি নিউজ:

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লোকেরপাড়া ওএস ফাজিল মাদ্রাসার দু’ছাত্রকে তুচ্ছ ঘটনায় জুতাপেটা ও সালিশে একশ’ ঘা করে দোররা মারা হয়েছে। একই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা ও শিক্ষকের পা ধরে নিঃশর্ত ক্ষমা চাওয়ার রায় দিয়েছে গ্রাম্য সালিশ। ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
স্থানীয়রা জানায়, শিক্ষার্থীদেও মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্বের জের ধরে লোকেরপাড়া ওএস ফাজিল মাদ্রাসার তছলিম উদ্দিন খান(নবম শ্রেণি) ও রাকিব তালুকদার(আলিম ১ম বর্ষ) নামে দুই শিক্ষার্থীকে গত ৫ মার্চ মাদ্রাসার অফিস কক্ষে ডেকে এনে জুতাপেটা করেন। শিক্ষার্থীদের অপর পক্ষের কাউকে না ডেকে ওই দুই শিক্ষার্থীকে মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আনিছুর রহমান জুতাপেটার মাধ্যমে শাসন করেন। এতে ক্ষুব্ধ হয়ে ওই দুই শিক্ষার্থী ওইদিনই ভাইস প্রিন্সিপাল মাওলানা আনিছুর রহমানকে রাস্তায় একা পেয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করে।
এ ঘটনায় গত ৮ মার্চ মাদ্রাসা প্রাঙ্গণে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আওরঙ্গজেব খান হিটলারের সভাপতিত্বে এক গ্রাম্য সালিশি বৈঠত অনুষ্ঠিত হয়। সালিশি বৈঠকে ওই দুই শিক্ষার্থীকে অভিযুক্ত সাব্যস্ত করা হয়। পরে বৈঠকের সিদ্ধান্তে তছলিম উদ্দিন খানকে ১০০, রাকিব তালুকদারকে ১০০ ও শরিফ খান নামে অপর এক শিক্ষার্থীকে কাঁচা কঞ্চির ৫০টি দোররা মারা হয় এবং ভাইস প্রিন্সিপালের পা ধরে নিঃশর্ত ক্ষমা চাওয়া এবং তছলিমের ১০ হাজার, রাকিব তালুকদারের ৫ হাজার ও শরিফ খানের ৫ হাজার টাকা জরিমানা ধার্য করা হয়। একই সঙ্গে জরিমানা আদায়ের পর অভিযুক্তদের মাদ্রাসা থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। একটি অপরাধে পৃথক চার রকমের সাজা দেওয়ার ঘটনাটি স্থানীয় অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি করেছে।           ওই মাদ্রাসার শিক্ষক ও সালিশের সভাপতির সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, গ্রাম্য সালিশে নিজেদের ছেলেদের শাসন করা হয়েছে। এটা নিয়ে লেখালেখির কিছু নেই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno