আজ- ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৪১

দেশে এখনও সাড়ে চার মাসের রিজার্ভ রয়েছে :: বাণিজ্য প্রতিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি বলেছেন, দেশে এখনও সাড়ে চার মাসের রিজার্ভ রয়েছে। যেকোনো দেশেই তিন মাসের রিজার্ভ থাকলেই কোনো সমস্যা হয়না- আমাদের কিছুটা বেশিই আছে। যদি বিদেশ থেকে রেমিটেন্স আসে ও বিদেশে রপ্তানি বিনিয়োগ বাড়ানো যায় তাহলে সুবিধা হবে। শনিবার (১ জুন) বিকালে টাঙ্গাইল শহরের পৌর উদ্যানে জেলা প্রশাসন ও বিসিক জেলা কার্যালয়ের আয়োজনে উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, দেশ বর্তমানে অর্থনীতির চাপের মধ্যে রয়েছে। এক সময় আমাদের রিজার্ভ ৪৮ বিলিয়ন পর্যন্ত পৌঁছেছিল। সেখান থেকে আমাদের রিজার্ভ কমে এসেছে। যেহেতু আমাদের রিজার্ভ কমে আসছে তখন তো আমরা একটু চাপে থাকবোই। বিভিন্ন দেশের কথা যদি বলি তাহলে যেমন আলুর কথা বললে আমি বলবো- কয়েকদিন আগে চেক করে দেখলাম ৯৩টি দেশের মধ্যে আলুর দাম সর্বনি¤œ বাংলাদেশে। বর্তমানে হোলসেলে আলুর মূল্য ৫০ টাকা।


আসন্ন কোরবানি ঈদ উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ে প্রতিমন্ত্রী বলেন, সবসময় আমরা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য চেষ্টা করি। ঈদেও নিয়ন্ত্রণে থাকবে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র যেন রপ্তানি করা যায় বিদেশে, সে ব্যবস্থা করছি। এবছর হস্তশিল্পকে বর্ষ পণ্য হিসেবে ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।


এর আগে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। পরে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন তিনি।


অনুষ্ঠানে বরেণ্য অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন। জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, আঞ্চলিক কার্যালয় বিসিক পরিচালক ও উপসচিব ডক্টর মো. আলমগীর হোসেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউল ইসলাম চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার হাসান বিন মুহাম্মাদ আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।

স্বাগত বক্তব্য রাখেন, টাঙ্গাইল বিসিক সহকারী মহাব্যবস্থাপক শাহনাছ বেগম। মেলায় ৫৪টি স্টল অংশ নিয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno