আজ- ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:২০

নাচের ভঙ্গিমায় ২১ ফুটের বিশাল শাকিরা মূর্তি!

 

দৃষ্টি বিনোদন:

৪৬ বছর আগে কলম্বিয়ার বারানকিলায় জন্মগ্রহণ করেন বিশ্ব বিখ্যাত সংগীতশিল্পী শাকিরা ইসাবেল মেবারাক রিপোল ওরফে শাকিরার। এবার নিজের জন্মভূমির তরফে দুর্দান্ত উপহার পেলেন খ্যাতনামী সংগীতশিল্পী।


‘কুইন অফ ল্যাটিন মিউজিক’ (ল্যাটিন সঙ্গীতের রানি) হিসাবে নিজের পরিচিতি তৈরি করেছেন শাকিরা। গানের পাশাপাশি নাচেও সমান ভাবে দক্ষ তিনি।

তারই একটি নাচের বিশেষ ধরনের ভঙ্গিমা অনুকরণ করে কলম্বিয়ার বারানকিলায় একটি মূর্তি তৈরি করা হয়েছে। মঙ্গলবার (২ ডিসেম্বর) মাগডালেনা নদীর ধারে একটি উদ্যানের মধ্যে মূর্তি স্থাপন করা হয়।


মূর্তিটি সম্পূর্ণ তামা দিয়ে তৈরি। এর উচ্চতা ২১.৩ ফুট বা প্রায় সাড়ে ছয় মিটার। মূর্তি উদ্বোধনের মুহূর্তগুলি নিজের সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিয়েছেন শাকিরা নিজেই।


শাকিরার মূর্তি নির্মাণের নেপথ্যে রয়েছেন ইনো মারকোয়েজ নামের এক শিল্পী। এক্স হ্যান্ডেল (সাবেক টুইটার)-এর পাতায় মূর্তির ছবি পোস্ট করে ইনোকে ধন্যবাদ জানান শাকিরা। ইনোর পাশাপাশি স্থানীয় আর্ট স্কুলের যে সকল ছাত্রছাত্রী এই মূর্তি নির্মাণের কাজের সঙ্গে যুক্ত ছিলেন তাদেরকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।


মঙ্গলবার শাকিরার মূর্তি উদ্বোধনের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন শাকিরার বাবা-মা এবং ভাইয়েরা। তা ছাড়াও সিটি মেয়র জেমি পুমারেজো ছিলেন সেখানে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno