আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৭:৩৮

নিরবে চলে গেলেন অধ্যাপক মীর সোহরাব আলী

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-40
টাঙ্গাইলের করটিয়া সা’দত বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক মীর সোহরাব আলী নিরবে না ফেরার দেশে চলে গেছেন। টাঙ্গাইল শহরের দেওলাস্থ নিজ বাসভবনে মঙ্গলবার(১৩ ডিসেম্বর) সকালে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি……রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় করটিয়া সা’দত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তার প্রথম জানাযা ও বাদ যোহর টাঙ্গাইল শহরের বিন্দুবাসিনী সরকারি বালক বিদ্যালয় মাঠে তার দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। মরহুমের গ্রামের বাড়ি কালিহাতী উপজেলার সিংনায় স্থানীয় জামে মসজিদ প্রাঙ্গণে বাদ মাগরিব তৃতীয় জানাযা নামাজ শেষে সিংনা সামাজিক গোরস্থানে তাকে দাফন করা হয়।
অধ্যাপক মীর সোহরাব আলী করটিয়া সা’দত বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগীয় প্রধানের পদ থেকে অবসর নেয়ার পর বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রাখেন। একজন স্বনামধন্য কবি হিসেবে তিনি সর্বমহলে প্রশংসিত ছিলেন।
তাঁর মৃত্যুতে টাঙ্গাইল কবিতা পরিষদ, অনুপ্রাস কবি সংগঠন, দৃষ্টি টেলিভিশন, সাপ্তাহিক গণবিপ্লব পরিবার সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন এবং সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno