আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:২১

পুলিশ সম্পর্কে মতামত অথবা অভিযোগ অনলাইনে জানানো যাবে

 

দৃষ্টি নিউজ:

police_13695

দেশের যেকোনো নাগরিক এখন বাংলাদেশ পুলিশের সেবা প্রাপ্তিতে যেকোনো ধরনের মতামত অথবা অভিযোগ অনলাইনে জানাতে পারবেন। এরআগে এ ধরনের সুযোগ ছিল না। সম্প্রতি ওয়েবসাইটে (www.police.gov.bd) ‘Opinion or Complint’ নামে একটি নতুন মেন্যুর সংযোজন করা হয়েছে। আইজিপি একেএম শহীদুল হক সম্প্রতি পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে এই সেবার উদ্বোধন করেন।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, পুলিশের সেবার গুণগতমান অধিকতর বৃদ্ধির করা হচ্ছে। এজন্য জনগণের সুচিন্তিত মতামত এবং কোনো ব্যক্তি পুলিশের সেবা প্রাপ্তিতে হয়রানি বা অসুবিধার সম্মুখীন হলে তিনি যেন সহজেই অনলাইনে এ সংক্রান্তে অভিযোগ করতে পারেন সেজন্যই নতুন এই মেন্যু সংযোজন করা হয়েছে। এ মেন্যুতে মতামত বা অভিযোগ প্রেরণের পদ্ধতি অনুসরণ করে জনগণ তাদের অভিযোগ বা মতামত খুব সহজে প্রেরণ করতে পারবেন।

এ প্রসঙ্গে আইজিপি একেএম শহীদুল হক বলেন, অনলাইনে মতামত অথবা পুলিশ-সংক্রান্ত অভিযোগ পাঠানোর যে সুযোগ করে দেয়া হয়েছে তা বাংলাদেশ পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আরও একটি গণমুখী পদক্ষেপ। এই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশ পুলিশ সম্পর্কে গঠনমূলক মতামত অথবা অভিযোগ, ব্যবস্থাপনা ও পুলিশ সম্পর্কে জনগণকে আরও আস্থাশীল করে তুলবে। অন্যদিকে, পুলিশ সদস্যরা জনগণকে সেবা প্রদানে আরও বেশি দায়িত্বশীল হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি পুলিশ-সংক্রান্ত বস্তুনিষ্ঠ অভিযোগ অথবা জনগণের মতামত প্রদানের মাধ্যমে পুলিশকে সহযোগিতা করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno