আজ- ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:৩৪

প্রোফাইল থেকে লাইকের তথ্য মুছে ফেলবে এক্স

 

দৃষ্টি ডেস্ক:

সাবেক টুইটার বর্তমান এক্সে যেকোনো ব্যবহারকারীর প্রোফাইলে প্রবেশ করে লাইকস ট্যাবের মাধ্যমে সেই ব্যক্তি আগে কোন কোন পোস্টে লাইক দিয়েছেন, তা দেখা যায়। এতে বিব্রতও হন কেউ কেউ।

এ সমস্যার সমাধান করতে প্রোফাইল থেকে লাইকের তথ্য মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছে এক্স। নতুন এ উদ্যোগের আওতায় ব্যবহারকারীদের প্রোফাইলে থাকা লাইকের সব তথ্য মুছে ফেলার কার্যক্রম শুরু করতে যাচ্ছে তারা।


এক্সের প্রকৌশল বিভাগের প্রধান হাওফেই ওয়াং জানিয়েছেন, ব্যবহারকারীদের প্রোফাইল থেকে তাদের দেওয়া সব লাইকের সংখ্যা মুছে ফেলার কার্যক্রম শুরুর জন্য কাজ করছে এক্স। এর ফলে কারও প্রোফাইলে প্রবেশ করে তাঁদের দেওয়া লাইকের সংখ্যা জানতে পারবেন না অন্য ব্যক্তিরা। এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা স্বচ্ছন্দে অন্যদের পোস্টগুলোতে লাইক দিতে পারবেন।


গত মার্চ মাসে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিত ‘মরগ্যান স্ট্যানলি টেকনোলজি, মিডিয়া অ্যান্ড টেলিকম’ সম্মেলনে এক্সের মালিক ইলন মাস্ক জানিয়েছিলেন, ভবিষ্যতে এক্স পোস্টে লাইক ও রিপোস্টের সংখ্যা দেখা না-ও যেতে পারে। এরই ধারাবাহিকতায় এবার আনুষ্ঠানিকভাবে প্রোফাইল থেকে লাইকের তথ্য মুছে ফেলতে যাচ্ছে এক্স।


উল্লেখ্য, বর্তমানে অর্থের বিনিময়ে এক্স ব্যবহারকারীরা চাইলে প্রোফাইলে থাকা লাইকস ট্যাব সবার কাছ থেকে লুকিয়ে রাখতে পারেন। ফলে অন্যরা প্রোফাইলে প্রবেশ করলেও তাঁদের লাইক করা পোস্টের সংখ্যা দেখতে পারেন না। নতুন এ সুবিধা চালু হলে স্বয়ংক্রিয়ভাবেই ব্যবহারকারীদের প্রোফাইলে থাকা লাইকের তথ্য দেখা যাবে না।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno