আজ- ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:৫৬

বংশাই নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:
1474362005
টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই নদীতে কয়েক লাখ দর্শনার্থীর উপস্থিতিতে সোমবার(১৯ সেপ্টেম্বর) বিকালে ঐতিহাসিক নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ দিন পর এই নৌকা বাইচ প্রতিযোগিতাকে ঘিরে বংশাই নদীর আশপাশ এলাকার ৬ কিলোমিটার জুড়ে উৎসবের আমেজে পরিণত হয়।
জানা গেছে, গ্রামীণ ঐহিত্য নৌকা বাইচকে ধরে রাখার জন্য মির্জাপুর উপজেলার লতিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন এবং মির্জাপুর পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমনের যৌথ উদ্যোগে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
নৌকা বাইচ প্রতিযোগিতাকে ঘিরে গত কয়েক দিন ধরে মির্জাপুরে এক উৎসবের আমেজ বিরাজ করে। সোমবার(১৯ সেপ্টেম্বর) সকাল থেকেই বংশাই নদীর আশপাশে এলাকা ও নদীর দু’পাশে বিভিন্ন এলাকা থেকে নারী পুরুষ অবস্থান নেয় এক নজর নৌকা বাইচ দেখার জন্য। প্রায় ৬ কিলোমিটার এলাকার নদীর পাশে এক জনসমুদ্রে পরিণত হয়।
সিরাজগঞ্জ,পাবনা,গাজীপুর, নাগরপুর, দেলদুয়ার, কালিয়াকৈর সহ বিভিন্ন এলাকা থেকে বিশাল বিশাল নৌকা এসে প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় উড়ন্ত বলাকা চ্যাম্পিয়ন, আল্লাহর দান প্রথম, মায়ের দোয়া ২য় এবং ফুলের তরি ৩য় স্থান লাভ করে।
এদিকে, এ উপলক্ষে লতিফপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণীর আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম আহমেদ, থানার অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন, পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমন ও অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক-সভাপতি মো. জাকির হোসেন। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno